শনিবার, ২৯ জুন ২০২৪

সিরাজগঞ্জ এক্সপ্রেস ২৫ সেপ্টেম্বরের মধ্যে চালু হবে: রেলমন্ত্রী

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে১৬,২০২১

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ঢাকা এবং সিরাজগঞ্জের মধ্যে চলাচলকারী বন্ধ থাকা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে যেকোনও দিন চালু হবে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর ২০২১) সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সি জেলার বন্ধ হয়ে যাওয়া ট্রেন পুনরায় চালু করার বিষয়ে রাজনৈতিক নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন মন্ত্রী।

রেলপথ মন্ত্রী বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, উন্নয়নের সরকার। সরকার কোনও সুবিধা কমায় না বরং সুবিধা বৃদ্ধি করে।

তিনি বলেন, রেলকে একসময় ধ্বংস করে দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে আলাদা গুরুত্ব দিয়েছেন এবং রেলকে ঢেলে সাজাচ্ছেন। রেল সাধারণের বাহন হিসেবে যোগাযোগ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এ সময় স্থানীয় নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে নূরুল ইসলাম সুজন বলেন, সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের কাজ এগিয়ে যাচ্ছে। এ মাসেই কন্সালট্যান্ট নিয়োগের চুক্তি হবে।

সবক্ষেত্রেই রেলকে আধুনিকায়ন করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, বর্তমানে রেলওয়েতে অনেক উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প ঢাকা থেকে যশোর পর্যন্ত নতুন রেললাইন নির্মিত হচ্ছে।

চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ হচ্ছে। যমুনা নদীর ওপর আলাদা রেলসেতু নির্মাণসহ অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প নেওয়া হয়েছে, যেগুলো বাস্তবায়ন হলে রেল যোগাযোগ ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন হবে।

মতবিনিময় সভায় সিরাজগঞ্জ সদর-কামারখন্দের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান বক্তব্য দেন। এ সভায় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদত হোসেন, পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট