মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেমিফাইনালের আশা শেষ ভারতের

পিস বাংলা By পিস বাংলা নভে৮,২০২১
  • ক্রীড়া ডেস্ক

আফগানিস্তান-নিউজিল্যান্ডের ম্যাচটির দিকে তাকিয়ে ছিল ভারতের ১২৫ কোটি মানুষ। নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তান জিতলেই সেমিফাইনালের টিকেট পেয়ে যেত ভারত। কিন্তু স্বপ্নভঙ্গ হলো বিরাট কোহলিদের। হাতে এক ম্যাচ থাকার পরও সেমিফাইনালের আশা শেষ হয়ে গেল ক্রিকেটের হেভিওয়েট দল ভারতের।

রোববার (৭ নভেম্বর ২০২১) দুই নম্বর গ্রুপে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে ভারতকে পেছনে ফেলে শেষ চারে উঠে আসে নিউজিল্যান্ড।

দুই নম্বর গ্রুপ থেকে প্রথম চারটি জয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। দ্বিতীয় দল হিসেবে বাবর আজমদের সঙ্গী হলো কেন উইলিয়ামসনের দল।

গ্রুপপর্বে কিউইদের একমাত্র হারটি পাকিস্তানের বিপক্ষে। ভারতকে ৮ উইকেটে হারিয়ে সেমির পথটা আগেই পরিষ্কার করে রেখেছিল উইলিয়ামসনের দল।

ভারতের ভাগ্য জড়িত থাকায় আফগানিস্তান-নিউজিল্যান্ডের ম্যাচটি ঘিরে তৈরি হয়েছিল বিশেষ আকর্ষণ। দুই ম্যাচ পর দলটির তারকা স্পিনার মুজিব উর রহমান ইনজুরি কাটিয়ে ফেরায় এই আকর্ষণ নিয়েছিল উচ্চমাত্রা। তবে মাঠের লড়াইয়ে উত্তাপের কিছুই ছিল না।

টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান জড়ো করে মোহাম্মদ নবীর দল। একমাত্র নাজিবউল্লাহ জাদরান ছাড়া আফগান দলের কেউই পারেননি ব্যাট হাতে দৃঢ়তা দেখাতে।

জাদরান করেন ৪৮ বলে ৭৩ রান। কিউই বোলারদের মধ্যে সবচেয়ে সফল ট্রেন্ট বোল্ট। ৪ ওভারে মাত্র ১৭ রান খরচায় পান ৩ উইকেট। পান ম্যাচসেরার স্বীকৃতিও।

জয়ের জন্য ১২৫ রানের টার্গেটে পৌঁছাতে তেমন বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডের। মার্টিন গাপটিল (২৮), উইলিয়ামসন (৪০*), ডেভিড কনওয়ের (৩৬) নৈপুণ্যে ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় কিউইরা।

সম্পর্কিত পোস্ট