মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

বিএনপি ঝিমিয়ে পড়েছে, কর্মীরা হতাশ: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দল নির্বাচন ঠেকাতে গিয়ে আন্দোলনের নামে সারা দেশে যে ভয় সৃষ্টি করেছে, জনগণ তাদের পাশে নেই। বিএনপি ঝিমিয়ে পড়েছে। কর্মীরা হতাশ হয়ে পড়েছে।
উপজেলা পরিষদ নির্বাচনে সহিংসতা প্রতিরোধে আওয়ামী লীগ চেষ্টা করছে জানিয়ে তিনি বলেন, উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দেব না। তবে উপজেলা নির্বাচন থেকে এমপি মন্ত্রীদের আত্মীয় স্বজনরা শেষ পর্যন্ত সরে যাবে না এটাও তো বলা যায় না। অনেকেই প্রত্যাহার করেছেন, সামনে আরো সময় আছে।
শুক্রবার (৩ মে) রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে আমার উপজেলাও একজন প্রার্থী আছে। প্রশ্ন হচ্ছে আমি অথবা পার্টির পক্ষ থেকে সমর্থন দেওয়া হচ্ছে কিনা? ত্যাগী নেতা কর্মীরা যাবে কোথায়। তাদেরকেও সুযোগ দিতে হবে।
সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে এমন দাবি করে তিনি বলেন, ষড়যন্ত্র ছিল আছে। তাদের এ ষড়যন্ত্র গোপনে না প্রকাশ্যেই ছিল। যারা আমাদেরকে চাপে রাখতে চেয়েছিল, তারাই এখন চাপে আছে। কারণ আরব বসন্তের ছোঁয়া আটলান্টিকের ওপারেও লেগেছে। ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিদের নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে।
খালেলা জিয়া প্রসঙ্গে ওবায়দুল বলেন, খালেদা আটকা আছে, আইনের ফাঁদে। তার বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার মামলা করেনি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। বরং প্রধানমন্ত্রী মামলা স্থগিত করে তাকে বাসায় থাকার সুযোগ দিয়েছেন।
তিনি বলেন, আমরা ব্যাপক উদযাপনের মধ্য দিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠার ৭৫ বছর পালন করব। আগামী ১৭ মে আমাদের নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে সারা দেশে কর্মসূচি পালন করব।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট