শনিবার, ২৯ জুন ২০২৪

পরিবারের ধারনা কিস্তি ও সুদের টাকার চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা বাজারের দোকান থেকে ঝুলন্ত অবস্থায় লিটন চক্রবর্তী (৩৫) নামের এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার গজরা ইউনিয়নের গজরা বাজারের আভা টেলিকম নামে ব্যবসা করতো।
বুধবার (২২ মে) দুপুরে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে আড়ার সঙ্গে গামছা দিয়ে ফাঁস দেন লিটন চক্রবর্তী।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বাড়ি থেকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যান লিটন চক্রবর্তী। দুপুরে ভাত খেতে বাড়িতে না যাওয়ায় তার দোকানে খোঁজ করতে আসেন তার স্বজনরা। দোকানের সাটার খুলে দেখেন লিটন চক্রবর্তীর ঝুলন্ত মরদেহ। পরে পুলিশকে খবর দিলে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়।
খবর পেয়ে মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন রনি, উপ-পরিদর্শক (এস আই) সুজিত, অরুণ মিত্র, মিজানুর রহমানসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
নিহতের বড় ভাই সুমন চক্রবর্তী জানান, এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা করে আসছে। এনজিও লোকজন কিস্তি নিতে বাড়ি গিয়েছে। কিস্তির চাপ ছিল। এ ছাড়াও সুদে টাকারও চাপ ছিল। তার কাছে যেমন পাওনা ছিল। তিনিও লোকজনের কাছে টাকা পেতেন। পারিবারিক কোনো কলহ ছিল না। তার নয় মাসের এক সন্তান রয়েছে। ধারণা করা হচ্ছে কিস্তি ও ঋণের টাকার চাপে আত্মহত্যা করেছে।
ওসি মো. আলমগীর হোসেন রনি জানায়, খবর পেয়ে তারা মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবার থেকে প্রাথমিক অবস্থায় কোনো অভিযোগ না পাওয়ায় এ নিয়ে একটি অপমৃত্যু মামলা করা হয়।

সম্পর্কিত পোস্ট