সোমবার, ১ জুলাই ২০২৪

জয় দিয়ে বিশ্বকাপ শুরু স্বাগতিক যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক By ক্রীড়া ডেস্ক জুন২,২০২৪
পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। উদ্বোধনী ম্যাচে কানাডাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে স্বাগতিকরা।

রোববার (২ জুন) ডলাসে টস জিতে কানাডাকে ব্যাটিংয়ে পাঠায় যুক্তরাষ্ট্র। প্রথমে ব্যাট করতে নেমে নাভনিত ঢালিওয়াল ও অ্যারন জনসনের ফিফটিতে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে কানাডা। নাভনিত ৪৪ বলে ৬১ ও ক্রিস্টন ৩১ বলে ৫১ রান করেন। এছাড়া ১৬ বলে ৩২ রানে অপরাজিত থাকেন শ্রেয়াস।

১৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি যুক্তরাষ্ট্রের। স্কোরবোর্ডে রান যোগ করার আগেই সাজঘরে ফিরে যান ওপেনার স্টিভেন টেইলর। এরপর অ্যান্ড্রিস গউস ও অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল মিলে ৪২ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। ১৬ বলে ১৬ রান করে আউট হন মোনাঙ্ক। তার বিদায়ের পর ক্রিজে আসা অ্যারন জন্সকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিং করতে থাকেন গউস।

আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার। ১৩১ রানের জুটি গড়েন তারা। দলীয় ১৭৩ রানে ৪৬ বলে ৬৫ রান করে সাজঘরে ফিরে যান গউস। তবে অ্যারন জন্সের হার না মানা ৪০ বলে ৯৪ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৪ বলে হাতে রেখে ৭ উইকেটের জয় পায় যুক্তরাষ্ট্র।

সম্পর্কিত পোস্ট