মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

চাঁদপুরের দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা ও কচুয়া উপজেলার ভোটগ্রহণ চলছে।

বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে দুই উপজেলার ২২৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু নির্বাচনঙ উপহার দিতে ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় ৭ লাখ ২ হাজার ১৯৪ জন ভোটার রয়েছেন। এই দুই উপজেলায় ৮ জন চেয়ারম্যান, ৬ জন ভাইস চেয়ারম্যান ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে ভোটকেন্দ্র এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ দেওয়া আছে। ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় ভোটগ্রহণ চলবে।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন পিস বাংলাকে বলেন, নির্বাচনী মাঠে ২৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন। পুলিশ ও বিজিবিসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ দেওয়া হয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। আশা করি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি লক্ষ্য করা যাবে।

প্রসঙ্গত, গত ২৯ মে ৩য় ধাপে উপজেলা নির্বাচন এই দুই উপজেলা নির্বাচন হওয়ার কথা ছিল। ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় ২৮ মে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

সম্পর্কিত পোস্ট