বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪

মতলবে চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১জুলাই) সকালে আনন্দঘন পরিবেশে বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিদ্যালয় প্রধান শিক্ষক দলিল উদ্দিনের সভাপতিত্বে ও অভিভাবক সদস্য সাংবাদিক মো. দ্বীন ইসলাম ও আতাউর রহমান সবুজের যৌথ পরিচালনায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার আশফাক চৌধুরী মাহি।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার আশফাক চৌধুরী মাহি বলেন, বিশ্ব অঙ্গনে বাংলাদেশকে তুলে ধরতে খেলাধূলার গুরুত্ব অপরিসীম। এজন্য বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে উদ্বুদ্ধ করছে।

তিনি বলেন, খেলাধুলাসহ সুস্থ সাংস্কৃতিক চর্চা সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর ভ‚মিকা রাখে। খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতে নানান উন্নয়ন করাসহ রাস্তাঘাট, বিদ্যুৎ, বই খাতাসহ নারী-পুরুষের চাকুরী বা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছেন এবং শিক্ষা উপবৃত্তি প্রদান করছেন তখনই ছেলে মেয়েরা এমনিতেই স্কুলমুখী হচ্ছে। যার ফলে শিক্ষার্থীরা খেলাধুলার সুযোগ পেয়ে মাঠে আসছে।

তিনি চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর মাধ্যমে চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন এবং শিক্ষাঙ্গণে পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রিন্ট টেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ গোলাম রাব্বানী পাপ্পু, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হেলাল উদ্দিন সরকার ও সহ সভাপতি জসিম উদ্দিন মুন্সি প্রমুখ।

এ সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত পোস্ট