শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

পদত্যাগ করেছেন ঢাবির পুরো প্রক্টরিয়াল বডি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রক্টরের দায়িত্ব পালন করা ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. এম মাকসুদূর রহমানসহ প্রক্টোরিয়াল বডির আরও ১৩ জন সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন।
বৃহস্পতিবার (৮ আগস্ট) ১৪ জনের স্বাক্ষরিত পদত্যাগপত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর জমা দিয়েছেন তারা। বিষয়টি সময়ের আলোকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম মাকসুদূর রহমান।
পদত্যাগপত্রে স্বাক্ষর করা শিক্ষকরা হলেন প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান, সহকারী প্রক্টররা হলেন বিজ্ঞান অনুষদের অধ্যাপক লিটন কুমার সাহা, চারুকলা অনুষদের শিক্ষক নাজির হোসেন খান ও সীমা ইসলাম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শিক্ষক মো. মাহবুবুল রহমান, ফার্মেসী অনুষদের শিক্ষক আব্দুল মুহিত, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের শিক্ষক এম এল পলাশ, ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক সউদ আহমেদ, কলা অনুষদের শিক্ষক সঞ্চিতা গুহ, জীববিজ্ঞান অনুষদের শিক্ষক হাসান ফারুক, সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষক মোহাম্মদ বদরুল হাসান, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক মোহাম্মদ মাইনউদ্দিন মোল্লা, আর্ট অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়ন্সেস অনুষদের শিক্ষক মোস্তাফিজুর রহমান ও কলা অনুষদের শিক্ষক মোহাম্মদ ইমাউল হক সরকার।
তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের পদত্যাগ সংক্রান্ত কোনো তথ্য এখনও জানা যায়নি বলে নিশ্চিত করেছেন উপাচার্যের ব্যক্তিগত সহকারী আরাফাত হোসেন। তিনি বলেন, উনার পদত্যাগের সম্ভাবনা নিয়ে গণমাধ্যমে প্রতিবেদনে প্রকাশের পর অনেকেই আমাকে কল দিয়েছেন জানার জন্য। তবে উনার পদত্যাগ সসম্পর্কিত কোনো তথ্য এখনও নেই।

সম্পর্কিত পোস্ট