শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

১ সেপ্টেম্বর থেকে তেজগাঁও কার্যালয়ে অফিস করতে পারেন প্রধান উপদেষ্টা

সরকারপ্রধানের জন্য নির্ধারিত কার্যালয় রাজধানীর তেজগাঁওয়ে ১ সেপ্টেম্বর ( রোববার)  থেকে অফিস করতে পারেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।
শনিবার (৩১ আগস্ট) প্রধান উপদেষ্টার যমুনা কার্যালয় ও তার প্রেস উইং সূত্র এ তথ্য জানা গেছে।
গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা দেশ ত্যাগ করার পর ওইদিন গণভবন, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। এতে স্থাপনাগুলো কাজের অনুপযোগী হয়ে পড়ে। এ জন্য গত ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনাতেই অফিস করছিলেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।
গণপূর্ত অধিদফতর এরই মধ্যে সংস্কার কার্যক্রম সম্পন্ন করে তেজগাঁও কার্যালয়টি প্রস্তুত করেছে। নামফলক পরিবর্তন করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিবর্তে প্রধান উপদেষ্টার কার্যালয় লেখা হয়েছে। গণপূর্ত অধিদফতর টানা ১৫ দিন এই সংস্কারের কাজ করে প্রধান উপদেষ্টার নিরাপত্তায় নিয়োজিত বাহিনীর কাছে হস্তান্তর করেছে। সংস্কার করতে প্রাথমিকভাবে প্রায় ৫০ কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গেছে।
গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আক্তারকে প্রধান ও প্রধান উপদেষ্টার কার্যালয়ের পরিচালক মনিরুজ্জামানকে সদস্যসচিব করে সংস্কারমূলক কাজ পরিচালনা করা হয়।

সম্পর্কিত পোস্ট