বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

প্রবীণ হিতৈষী সংঘের প্রশাসকের অপসারন ও নির্বাচনের রোডম্যাপের দাবিতে মানববন্ধন

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘের প্রশাসকের অপসারন এবং বাইগামের সদস্য নিয়ে অন্তবর্তীকালীন কমিটি গঠন ও দ্রুততম সময়ের মধ্যে কার্যনির্বাহী কমিটির নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের (বাইগাম) সদস্যরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আগারগাঁও বাংলাদেশ প্রবীণ হিতৈষী হাসপাতালের সামনে থেকে রেলি বের করে সমাজ সেবা অধিদপ্তরের সামনে গিয়ে শেষ হয়।

এসময় সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, বাইগামকে এই দুর্নীতিবাজ, সন্ত্রাসী, অপতৎপরতায় লিপ্তদের হাত থেকে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সমষ্টিগতভাবে সদস্যদেরকে একটি প্লাটফর্মে দাড়িয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। একই সাথে অতি দ্রুত সময়ের মধ্যে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের ব্যবস্থা গ্রহণের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টার কাছে দাবি জানাই।

এসময় তারা বেশকিছু দাবি তুলে ধরেন দাবিগুলো হলো- বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘের নাম বঙ্গবন্ধু প্রবীণ কমপ্লেক্সে রুপান্তরের প্রচেষ্টায় লিপ্ত দুর্নীতিবাজ ও স্বৈরাচারী কর্মকর্তাদের কালো থাবা হতে বাইগামকে মুক্ত করণ ও সমাজকল্যাণ উপদেষ্টার নির্দেশনানুযায়ী বাইগামের সদস্য নিয়ে অন্তবর্তীকালীন কমিটি গঠন ও দ্রুততম সময়ের মধ্যে কার্যনির্বাহী কমিটির নির্বাচনের রোডম্যাপ ঘোষণাসহ ন্যায়সঙ্গত দাবি পূরণ করতে হবে।

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘকে সন্ত্রাস, দুর্নীতি ও স্বৈরাচারী, মো. আমানউল্লাহ ও রিজাউর রহমানের দৃষ্টাদ্ধমূলক শাস্তি দাবি ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু প্রবীণ কমপ্লেক্স নাম করণের প্রচেষ্ঠায় লিপ্ত ষড়ষন্ত্রকারী স্বৈরাচারী সরকারের প্রেতাত্মা লিমন, কারিমা, আমান গংয়ের দৃষ্টান্তমূলক শান্তি ও অবাঞ্চিত করার দাবি জানাই।

বিধি বহির্ভুত নিয়োগ ও পদোন্নতি প্রাপ্ত ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ ও পদোন্নতি বাতিল করতে হবে। প্রবীণ হাসপাতালকে বানিজ্যিক হাসপাতালে রূপান্তর ও চিকিৎসা ফি ৩০ থেকে ৪০ টাকার স্থলে ২০০ থেকে ৩০০০ টাকা বৃদ্ধি করা হলো কেন তার জবাব দিতে হবে।

বাইগামে ১৯ মাস যাবত কার্যনির্বাহী কমিটির নির্বাচন না দিয়ে প্রশাসকের মাধ্যমে পরিচালির হচ্ছে কেন? ডিজির কাছে তার জবাব চান তাঁরা।
এছাড়া প্রশাসক কর্তৃক চাকুরীচ্যুত কর্মকর্তা-কর্মচারীদের অনতিবিলম্বে চাকুরীতে পুনর্বহাল, কার্যনির্বাহী কমিটি বাতিল, বঙ্গবন্ধু প্রবীণ কমপ্লেক্স বানাতে চাই শ্লোগানধারী কর্মকর্তা-কর্মচারীদের বিচার ও আইজিএম এর ১ কোটি টাকার হিসাব নাই কেন, লিমন ও কারিমার কাছে এবিষয়ে জবাব চান তারা। এছাড়া দ্রুততম সময়ের মধ্যে বাইগামে নির্বাচন দাবি করেন বক্তারা।

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান (বাইগাম) এর সাবেক যুগ্ম মহাসচিব মোঃ সুলতান হোসেনের সঞ্চালনায় মানববন্ধনের সভাপতিত্ব করেন সাবেক সচিব ও জীবন সদস্য মুক্তিযোদ্ধা এম শামসুল হক।

সম্পর্কিত পোস্ট