শুক্রবার, ১৭ মে ২০২৪

লকডাউনে ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত

পিস বাংলা By পিস বাংলা জুলা৬,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

কঠোর লকডাউনে আর্থিক লেনদেন সচল রাখতে দেশের ব্যাংকগুলো সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত খোলা রাখা হয়েছিল। এবার সেই সময় আরও ১ ঘন্টা বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই ২০২১) বাংলাদেশ ব্যাংক থেকে জানানো হয়েছে, আগামীকাল বুধবার ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত এক ঘণ্টা বৃদ্ধি করে দেশের সকল ব্যাংকে সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত লেনদেন চলবে। এছাড়া ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

এর আগে বাংলাদেশ ব্যাংক থেকে জানানো হয়েছিল, লকডাউনের এই সময়ে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির পাশাপাশি রোববারও ব্যাংক বন্ধ থাকবে। ছুটির দিন ও রোববার বাদে অন্য দিনে সকাল ১০টা থেকে দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। তবে লেনদেন পরবর্তী আনুসঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

আরও বলা হয়েছিল, ব্যাংকগুলোর প্রিন্সিপ্যাল শাখা ও বৈদেশিক বাণিজ্য শাখা খোলা রাখতে হবে। পাশাপাশি স্থল, সমুদ্র ও বিমানবন্দরের পোর্ট ও কাস্টমস এলাকাগুলোতে অবস্থিত ব্যাংকগুলোর শাখা/উপশাখা সার্বক্ষণিক খোলা রাখতে হবে।

এছাড়া রাষ্ট্রয়ত্ত ব্যাংকগুলোকে প্রতিটি জেলা ও উপজেলা সদরে কমপক্ষে একটি করে শাখা খোলা রাখার জন্যও বলা হয়। বেসরকারি ব্যাংকগুলো জেলা সদরে একটি ও এর বাইরে সর্বোচ্চ দু’টি শাখা খোলা রাখতে পারবে।

সম্পর্কিত পোস্ট