শুক্রবার, ৩ মে ২০২৪

ভারতীয় অভিনেত্রী কবিতা চৌধুরী মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক ফেব্রু১৬,২০২৪

টেলিভিশন অনুষ্ঠানে ‘উড়ান’ এবং ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনচিত্রে ‘ললিতাজি’র চরিত্রে অভিনয়ের জন্য রাতারাতি খ্যাতি লাভ করা। ভারতীয় অভিনেত্রী কবিতা চৌধুরী মারা গেছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার মৃত্যুর বিষয়টি সংবাদমাদ্যমকে নিশ্চিত করেছেন তার ভাগ্নে অজয় সায়াল। তিনি জানিয়েছেন, হার্ট অ্যাটাকে বৃহস্পতিবার রাতে মৃত্যু হয়েছে কবিতার।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে অভিনেতা আনন্দ দেশাই বলেন, আজ শুক্রবার সকালে জানতে পেরেছি যে কবিতা মারা গেছেন। এটা খুবই দুঃখজক। ন্যাশনাল স্কুল অব ড্রামায় আমার ব্যাচমেট ছিলেন তিনি। আমরা একসঙ্গে তিন বছর এনএসডিতে পড়ালেখা করেছি। কবিতা, আমি, সতীশ কৌশিক সবাই একই ব্যাচে একসঙ্গে ছিলাম।

অভিনেতা আনন্দ দেশাই আরও বলেন, কয়েক বছর আগেই ক্যানসার শনাক্ত হয় তার। এরপর দেখাও হয়েছে আমাদের। কিন্তু বিষয়টি একদমই গোপন রাখতে চেয়েছিলেন কবিতা। এ জন্য আমরাও বিষয়টি প্রকাশ্যে আনিনি কখনো। প্রায় পনেরো দিন আগে তিনি যখন মুম্বাইয়ে ছিলেন, তখন কথা হয়েছিল আমাদের।শরীরের অবস্থা খুব বেশি ভালো ছিল না।

প্রসঙ্গত, ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘উড়ান’ সিনেমায় আইপিএস অফিসার কল্যাণী সিংহের চরিত্রে অভিনয় করেছিলেন কবিতা। সিনেমাটিতে নারী ক্ষমতায়নের আইকন হিসেবে উপস্থাপন করা হয়েছিল অভিনেত্রীকে। কারণ, ওই সময় সিনেমা বা টেলিভিশন অনুষ্ঠানে নারী আইপিএস অফিসারদের সেভাবে তুলে ধরা হতো না।

এছাড়া কবিতা ১৯৮০ ও ১৯৯০ এর দশকে বিখ্যাত বিজ্ঞাপনগুলোয় অভিনয় করেছেন। যা তাকে খ্যাতির শীর্ষে পৌঁছে দেয়।

 

 

সম্পর্কিত পোস্ট