শনিবার, ৪ মে ২০২৪

আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত, খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক এপ্রি২২,২০২৪
খিলগাওয়ে ট্রেনের চাকায় কাটা পড়ে পায়ের আঙুল হারানো অধ্যাপক আনু মুহাম্মদকে দেখতে বার্ন ইনস্টিটিউটে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এসময় আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়ে প্রধানমন্ত্রীও সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজখবর রাখছেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।
সোমবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান স্বাস্থ্যমন্ত্রী। এসময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।
স্বাস্থ্যমন্ত্রী এ সময় উপস্থিত সাংবাদিকদের বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো রয়েছে। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষনে রেখে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।
মন্ত্রী বলেন, আমরা একটি মেডিকেল বোর্ড গঠন করছি। খুব দ্রুতই তার কিছু পরিক্ষা নিরিক্ষা করবো। এরপর তার পায়ে অপারেশন করা হবে। আশা করছি খুব দ্রুতই তিনি তার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবেন।
এছাড়া সারাদেশে তীব্র তাপদাহের বিষয়ে সবাইকে সচেতন ও নিরাপদে থাকার পরামর্শ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই পরিস্থিত সামাল দিতে আমরা নানান প্রস্তুতি নিয়ে রেখেছি। গতকাল রোববার আমরা সারাদেশের হাসপাতালগুলো ও সিভিল সার্জনদের সাথে জুমে কথা বলেছি। জরুরি রোগী ছাড়া অন্যান্য রোগীদের অপারেশন পরবর্তিতে সময় নিয়ে করার পরামর্শ দিয়েছি। হাসপাতাল গুলোতে জরুরি রোগী ছাড়া অন্য রোগী ভর্তি করতে না করা হয়েছে। যাতে শিশু, বয়স্ক রোগীরা যারা এই সময় বিভিন্ন রোগী আক্রান্ত হচ্ছেন তাদেরকে ভর্তি করানো যায়।
তিনি আরো বলেন, মহাখালীর ডিএনসিসি হাসপাতাল আমরা প্রস্তুত করে রেখেছি। এই অতিষ্ঠ তাপদাহে মেডিকেল স্টুডেন্টরা অনলাইনে ক্লাশ করবে, এছাড়া হাসপাতালগুলোতো এসি রুমে স্বল্প পরিসরে তাদেরকে ক্লাশ করার নির্দেশনা দেয়া হয়েছে।
গতকাল রোববার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে রাজধানীর খিলগাঁও রেলগেটে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে বাম পায়ের ৫টি আঙুল কাটা পড়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের (৬০)। এরপরই তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সম্পর্কিত পোস্ট