শুক্রবার, ১৭ মে ২০২৪

ক্ষমতাসীনদের পরিবেশ বিরোধী কর্মকাণ্ডের কারণে তাপদাহ: আমিনুল হক

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক এপ্রি২৭,২০২৪
বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, তীব্র তাপদাহে সারাদেশের মানুষ যখন আগুনে পুড়ছে, হিট স্ট্রোক করে মানুষ মারা যাচ্ছে, জনজীবনে যখন বিপর্যস্ত, মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে, ঠিক সেই সময়ে আওয়ামী সরকার সাধারণ মানুষের কাছে না গিয়ে এসি রুমে বসে নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে।
শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে গুলশানস্থ বিএনপি চেয়ারপার্সন কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির এক সাংগঠনিক সভায় প্রধান বক্তার বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।
সভায় চলমান প্রচণ্ড তাপদাহে অতিষ্ঠ নগরীর মানুষদের জন্য সপ্তাহব্যাপী ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ কার্যক্রমের সিদ্ধান্ত গৃহীত হয়। আমিনুল হক বলেন, আওয়ামী সরকার লুটপাট চালিয়ে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে, এতেই তাদের লুটপাটের কার্যক্রম থেমে থাকেনি।
ক্ষমতাসীনরা ঢাকার চারপাশের বহু নদ নদী দখল করে তা ভরাট করেছে। অবৈধভাবে বৃক্ষ নিধন করেছে, ক্ষমতাসীনদের সৃষ্ট পরিবেশ বিরোধী কর্মকাণ্ডের জন্য দেশের তাপমাত্রা আজ বৃদ্ধি পাচ্ছে।
আমিনুল হক বলেন, বাংলাদেশের জনগণ এই আওয়ামী সরকারের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখবে না। জনগণের যখন বিপ্লব ঘটবে তখন এই আওয়ামী লীগ জন বিচ্ছিন্ন সরকার বাতাসের সাথে উড়ে যাবে।
ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক ডা. ফরহাদ হালিম ডোনার এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্যও মহানগর বিএনপির জ্যৈষ্ঠ সদস্য তাবিথ আউয়াল, মহানগর যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, চেয়ারম্যান আতাউর রহমান, মহানগর সদস্য কাউন্সিলর আলী আকবর আলী, গোলাম কিবরিয়া মাখন, হাজী মো. ইউসুফ, তহিরুল ইসলাম তুহিন, আহসান উল্লাহ চৌধুরী হাসান, দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাকসহ প্রমুখ।
অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর বিএনপির সকল থানা ও ওয়ার্ড বিএনপির দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট