শুক্রবার, ৩ মে ২০২৪

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি না বাড়িয়ে অনলাইনে ক্লাস চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক এপ্রি২৩,২০২৪
তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য স্কুল বন্ধের দাবি জানিয়েছিল ‘অভিভাবক ঐক্য ফোরাম’। তাপপ্রবাহ চললেও এবার  ছুটি না বাড়িয়ে বরং অনলাইনে ক্লাস চালুর দাবি জানিয়েছেন তারা।
তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য স্কুল বন্ধের দাবি জানিয়েছিল ‘অভিভাবক ঐক্য ফোরাম’। তাদের সঙ্গে অধিকাংশ অভিভাবক একমত হন এবং দাবি জানাতে থাকেন। একপর্যায়ে সরকার রমজান, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ শেষে শিক্ষাপ্রতিষ্ঠান না খুলে ছুটি আরও ৭ দিন বাড়ানোর ঘোষণা দেয়। সেই ছুটি শেষ হবে আগামী ২৭ এপ্রিল।
মঙ্গলবার (২৩ এপ্রিল) ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলু এক বিবৃতিতে এ দাবি তুলে ধরেন।
বিবৃতিতে বলা হয়, সারাদেশে তীব্র তাপপ্রবাহ বয়ে যাওয়ায় এবং আবহাওয়া অধিদফতর বিশেষ তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করায় সব শিক্ষাপ্রতিষ্ঠান ৭ দিনের জন্য বন্ধের দাবি জানিয়েছিল অভিভাবক ঐক্য ফোরাম। এ দাবির পরিপ্রেক্ষিতে সরকার ২৭ এপ্রিল পর্যন্ত সব স্কুল, কলেজ, মাদরাসা বন্ধ ঘোষণা করে।
বিবৃতিতে আরও বলা হয়, কোথাও কোথাও অতি তীব্র তাপপ্রবাহ এখনো বয়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয় আরও এক সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পরামর্শ দিয়েছে। এ অবস্থায় অভিভাবকরা শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা বিবেচনায় নিয়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনার দাবি জানাচ্ছে। এতে বন্ধের সময়ে শিক্ষার যে ঘাটতি, তা পূরণে অনেকটা সহায়ক হবে।

সম্পর্কিত পোস্ট