শুক্রবার, ১৭ মে ২০২৪

সব রেকর্ড ভেঙে করোনায় মৃত্যু ২১২ জন

পিস বাংলা By পিস বাংলা জুলা৯,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

২৪ ঘণ্টায় দেশের সব রেকর্ড ভেঙ্গে করোনায় মারা গেছেন ২১২ জন। যা দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু। সবমিলিয়ে এখন অবধি সারা দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪ জনের।

এদিকে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩২৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৫৪৩ জনে। এর আগে বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়, যা এক দিনে ছিল সর্বোচ্চ। তার আগে মঙ্গলবার দ্বিতীয় সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জন শনাক্ত হন।

গতকাল বৃহস্পতিবার (৮ জুলাই ২০২১) করোনায় দেশে ১৯৯ জনের মৃত্যু হয়। তার আগের দিন বুধবার (৭ জুলাই ২০২১) প্রথমবারের মতো মৃতের সংখ্যা হয় ২০১ জনের। এছাড়া গত সপ্তাহের সোমবার (৫ জুলাই ২০২১) ১৬৪ ও মঙ্গলবার (৬ জুলাই ২০২১) ১৬৩ জন মারা যান। জুলাইয়ের ১ তারিখ থেকে প্রতিদিন মারা যাচ্ছেন ১৩০ জনের বেশি মানুষ।

শুক্রবার (৯ জুলাই ২০২১) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ২০৯ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৫৮৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০.৯৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৩ হাজার ২৬৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪.৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ জন ৩৮৪ জন।

সম্পর্কিত পোস্ট