শুক্রবার, ১৭ মে ২০২৪

একসঙ্গে তিন ডোজ টিকা! খবরটি মিথ্যা উপাচার্যে দাবী

পিস বাংলা By পিস বাংলা জুলা২৭,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

একসঙ্গে করোনার তিন ডোজ টিকা নেওয়া সৌদি প্রবাসী নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পর্যবেক্ষণে রয়েছেন। এমন খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে।

সোমবার (২৭ জুলাই ২০২১) সৌদি আরবে যাওয়ার আগে করোনার টিকা নিতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। না বুঝেই তিনটি বুথ থেকে তিন ডোজ টিকা নেন এ প্রবাসী।

এ বিষয়ে গণমাধ্যমকে ওমর ফারুক বলেন, আমি যখন টিকা কেন্দ্রে ঢুকলাম তখন আমাকে একজন বলল ডান সাইডের কর্নারে যেতে। ওইখানে যখন টিকা দেওয়া শেষ হলো জিজ্ঞেস করলাম, কোথায় যাব? উনি বলল, সামনের দিকে। সামনে আসলাম, ওইখানেও একটা টিকা দিল। ওনাকে জিজ্ঞাস করলাম কোথায় যাব উনিও বলল সামনের দিকে যেতে। সামনে আসলাম আর কিছু জিজ্ঞেস করে নাই। আরেকটা টিকা দিয়ে দিছে। মোট তিনবার টিকা দিয়েছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, বিষয়টি আমার নজরে এসেছে। আমি সংশ্লিষ্টদের ডেকেছিলাম। এক ব্যক্তি তিন ডোজ টিকা নিতে পারেন না। এটা সম্ভব না। কারণ নিবন্ধন দেখেই টিকা দেওয়া হয়।

তিনি দাবি করেছেন একজন ব্যক্তি একসঙ্গে তিন ডোজ টিকা নেওয়ার এই খবর মিথ্যা ও গুজব। তিন ডোজ টিকা নেওয়া ব্যক্তিকে খুঁজে বের করা হবে। সুস্থ মানুষের পক্ষে এমন ঘটনা ঘটানো সম্ভব না।

সম্পর্কিত পোস্ট