শুক্রবার, ১৭ মে ২০২৪

পেগাসাস কাণ্ড নিয়ে উত্তাল ভারতের সংসদ

পিস বাংলা By পিস বাংলা জুলা২৯,২০২১
  • আন্তর্জাতিক ডেস্ক

পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে ফোনে আড়ি পাতা, কৃষি আইন, মূল্যবৃদ্ধির মতো বিষয় নিয়ে উত্তাল ভারতীয় সংসদের দুই কক্ষ। লোকসভায় বিবৃতির কাগজ ছিঁড়ে স্পিকারের দিকে ছুড়ে দেওয়ার অভিযোগে দশ জন বিরোধী সাংসদকে সাসপেন্ড করা হয়েছে।

এই পরিস্থিতিতে দুই কক্ষেই বিজেপিবিরোধী দলগুলোর সদস্যদের কণ্ঠে শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্লোগান- ‘খেলা হবে’। সংসদের এই উত্তেজনার মধ্যেই রাজ্যসভার সদস্য সুখেন্দুশেখর রায়ের বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় পেগাসাস-কাণ্ড নিয়ে মোদী সরকারকে তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী।

মমতার কথায়, “এই সরকার মানুষের মৌলিক অধিকারে হস্তক্ষেপ করছে। আইনের তোয়াক্কা করছে না। অভিষেক (বন্দ্যোপাধ্যায়) বা প্রশান্ত কিশোরের ফোন হ্যাক করার অর্থ তাঁদের সঙ্গে আমার সমস্ত কথোপকথন জেনে নেওয়া।

এই পেগাসাস আসলে এক ভয়ঙ্কর ভাইরাস! এটা আমাদের, আপনাদের সবার সুরক্ষা ও নিরাপত্তা শেষ করে দিতে পারে। সুপ্রিম কোর্টের উপর আস্থা রয়েছে। বিচারপতিরা মিলে তদন্ত করুন, সত্যিটা সামনে আসুক। আমরা সংসদে বিষয়টি তুলছি, কিন্তু সরকার তাতে কর্ণপাতও করছে না!”

বৃহস্পতিবার (২৯ জুলাই ২০২১) পেগাসাস নিয়ে প্রতিবাদ করায় যে দশ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে, তারা হলেন, গুরজিৎ সিংহ অজলা, টি এন প্রতাপন, মনিকাম ঠাকুর, রবনীত সিংহ বিট্টু, হিবি ইডেন, জোথিমানি প্রমুখ।

সম্পর্কিত পোস্ট