শুক্রবার, ১৭ মে ২০২৪

কোভিড ফিল্ড হাসপাতাল উদ্বোধন

পিস বাংলা By পিস বাংলা আগ৭,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

চলমান করোনা পরিস্থিতি সামাল দিতে ও কোভিড আক্রান্ত রোগীর চিকিৎসায় চালু করা হলো আইসিইউ এবং এইচডিইউসহ এক হাজার শয্যার একটি ফিল্ড হাসপাতাল। আজ শনিবার (৭ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে ফিল্ড হাসপাতালটির উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

প্রাথমিকভাবে ৩৯৭টি শয্যা নিয়ে হাসপাতালটি যাত্রা শুরু করলেও পর্যায়ক্রমে আরও ৬০০ শয্যা যুক্ত করে এক হাজার বেডে উন্নীত করা হবে। বর্তমানে ৮০টি মতো ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও হাইডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ) সুবিধা থাকছে এখানে।

চীন থেকেই আসবে সাড়ে ৭ কোটি ডোজ টিকা : স্বাস্থ্যমন্ত্রীএক হাজার শয্যার এই ফিল্ড হাসপাতালটিতে আজ থেকেই করোনা রোগী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। অন্য হাসপাতাল ছেড়ে আসা রোগীদের এখানে ভর্তি নেওয়া না হলেও কোনো হাসপাতাল কর্তৃপক্ষ রেফার্ড করলে সেই রোগীকে ভর্তি নেওয়া হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন। অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট