শুক্রবার, ১৭ মে ২০২৪

বীর মুক্তিযোদ্ধা ডা. নূর মোহাম্মদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পিস বাংলা By পিস বাংলা আগ১৭,২০২১
  • কেরাণীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

কেরাণীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদের বাবা বীর মুক্তিযোদ্ধা ডা. নূর মোহাম্মদের জানাযা ও দাফন-কাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট ২০২১) সকালে কেরাণীগঞ্জ উপজেলার তেঘুরীয়া ইউনিয়নের বাঘৈর আলিয়া পাড়া ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। পরে বেলা পৌনে ১১টায় তেঘরিয়ায় (প্রস্তাবিত) অধ্যাপক হামিদুর রহমান ক্রিকেট স্টেডিয়ামে তার দ্বিতীয় জানাযা সম্পন্ন হয়।

জানাজার আগে কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। জানাজার নামাজে কয়েক হাজার মানুষ অংশ নেন।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর দ্বিতীয় জানাজা শেষে তার লাশ গ্রামের বাড়ি লক্ষীপুরের রামগঞ্জে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তৃতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

এর আগে, গত রোববার সকাল সাড়ে ১০টার দিকে ভারতের নয়াদিল্লির মেডেন্টা হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯১ বছর।

সম্পর্কিত পোস্ট