শুক্রবার, ১৭ মে ২০২৪

বঙ্গবন্ধু হত্যার পেছনে জড়িতদেরও বিচার করতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী

পিস বাংলা By পিস বাংলা আগ২৮,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডে আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। এই হত্যাকান্ডের ষড়যন্ত্রকারী এবং পরিকল্পনাকারীদের বিচার এখনও হয়নি। এই হত্যাকান্ডের পেছনে জড়িতদেরও খুঁজে বের করে বিচার করতে হবে।

শনিবার (২৮ আগস্ট ২০২১) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ড এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর কর্মশক্তিতে বলিয়ান শিক্ষাদর্শন ও জাতীয় উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আইডিইবি ভবনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিরা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে সবকিছু শেষ হয়ে যাবে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও, তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। জীবিত বঙ্গবন্ধুর চেয়েও মৃত বঙ্গবন্ধু এখন অনেক শক্তিশালী।

মন্ত্রী আরও বলেন, ‘আমাদের সংসদ ভবন বিশ্বের অন্যতম সেরা স্থাপত্য। সেখানে পরিকল্পনার বাইরে কোনো স্থাপনা থাকতে পারে না। শুধু জিয়াউর রহমানের নয়, অনেকের কবরই সেখানে রয়েছে। সেগুলো সব অপসারণ করতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। মুল বক্তব্য উপস্থাপন করেন আইডিইবির সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আইডিইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শামসুর রহমান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ডের সদস্য সচিব বীর মুক্তিযুদ্ধা মো. ইদরীস আলী।

সম্পর্কিত পোস্ট