শুক্রবার, ১৭ মে ২০২৪

ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনের মধ্য দিয়ে ক্ষমতা পুনরুদ্ধার করতে হবে

পিস বাংলা By পিস বাংলা আগ২৯,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, এ সরকার যথেষ্ট করেছে। পুঁজিবাজার থেকে অর্থ লুট করেছে, নিজেরা অনেক সম্পদের মালিক হয়েছে। এবার দ্রুত আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় দেবো। এবার আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে শুধু ক্ষমতা পুনরুদ্ধারই করব না, ক্ষমতা ধরে রাখব। যাতে তারা আমাদের আর সহজে বঞ্চিত করতে না পারে।

রোববার (২৯ আগস্ট ২০২১) জাতীয় প্রেসক্লাবে গণফোরামের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি। সভায় অন্যদের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বক্তব্য রাখেন।

ড. কামাল হোসেন, আমরা ২৮ বছর ধৈর্য ধরেছি, প্রত্যেকবারই আন্দোলন করে মুক্ত করেছি। কিন্তু এরপরও স্বৈরাচার সরকার অত্যাচার করে রাষ্ট্র পরিচালনা করছে।

তিনি বলেন, মূল কাজ হলো মানুষের মাঝে যে ঐক্য আছে তা কার্যকরভাবে সংগঠিত করা। এখন সময় স্বৈরাচারী সরকারের হাত থেকে জনগণের ক্ষমতার সরকার গঠন করা। জনগণের ক্ষমতা নিয়ে দেশকে বাঁচানোর জন্য এগিয়ে যাওয়া। এটা শুরু করা দরকার, অনেক সময় চলে গেছে। এখন দ্রুত আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় দিতে হবে।

ড. কামাল হোসেন বলেন, সবার বাড়িতে বাড়িতে গিয়ে, মাঠে মাঠে গিয়ে আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ করব। ঐক্যের আন্দোলন চাই। এরপর দেশকে দুর্নীতি, চুরিচামারি থেকে মুক্ত করব। দেশের যে সম্পদ আছে সেই সম্পদ নিয়ে সব নাগরিকদের কাজে লাগাতে চাই। কারণ বাঙালি জাতি উৎপাদন করতে পারে। আমরা উৎপাদন করার লোক, দেশ গড়ার লোক।

ডা. জাফরুল্লাহ বলেন, আজকে এ সভায় এসে আমি যেমন আনন্দিত, তেমনি দুঃখিতও বটে। কারণ আজকে আমি এখানে মন্টুকে দেখছি না, সুব্রতকে দেখছি না, অধ্যাপক আবু সাইয়িদকে দেখছি না। ড. কামাল হোসেন অনেক বড় মাপের নেতা। আমি আপনাকে অনুরোধ করব, আপনি সবার দোষ ভুলে যান, ভুলভ্রান্তি ভুলে যান। আপনিই আমাদের একমাত্র জীবিত নেতা। সবাইকে ডেকে, আলোচনা করুন, তা না হলে আমাদের বৃহত্তর ঐক্য হবে না।

ডা. জাফরুল্লাহ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব রাজনীতিতে মনোযোগ দেওয়ার জন্য আহ্বান করেন। তিনি বলেন, অনেক দিন তো ক্ষমতা দখল করে রাখলেন, ক্ষমতায় থাকলেন। এখন আপনার সময় এসেছে, ক্ষমতা ছেড়ে দেওয়ার। একটা জাতীয় সরকার করার, ড. কামাল হোসেনকে তার প্রধান করেন। আপনার দল থেকে রেহানাকে আনেন, মতিয়া চৌধুরী ও তোফায়েলকে আনেন। সব দল নিয়ে ২ বছরে জন্য কাজ করেন। আজকে যদি এটা করা না হয় তাহলে দেশের ভাগ্য ভালো হবে না।

সম্পর্কিত পোস্ট