শুক্রবার, ১৭ মে ২০২৪

হার্ট অ্যাটাক করা পাইলট ক্যাপ্টেন নওশাদ ‘ক্লিনিক্যালি ডেড’

পিস বাংলা By পিস বাংলা আগ২৯,২০২১
  • দেশকাল ২৪ ডটকম

ওমানের মাস্কাট থেকে ঢাকা ফেরার সময় মধ্য আকাশে হার্ট অ্যাটাক করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিনিয়র পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইয়ুম ‘ক্লিনিক্যালি ডেড’। পরিবারের সঙ্গে কথা বলার পর তার ভেন্টিলেশন সাপোর্ট খুলে নেওয়া হবে কী না এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার (২৯ আগস্ট ২০২১) বিমান বাংলাদেশ সূত্রে এসব তথ্য জানা গেছে। জানা যায়, এখন ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের সার্জিকেল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এসআইসিইউ) নওশাদ কাইয়ুমকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

বিমানের সিনিয়র পাইলট ক্যাপ্টেন শোয়েব চৌধুরী জানান, ক্যাপ্টেন নওশাদের শারীরিক অবস্থা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ তার লাইফ সাপোর্ট খুলে দিতে অনুমতির অপেক্ষা করছে। কিন্তু পাইলটের আত্মীয়-স্বজন এখনই লাইফ সাপোর্ট খুলে দিতে চাচ্ছেন না।

জানা গেছে, তার চিকিৎসায় ইতোমধ্যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। স্বজনদের দাবি, পরীক্ষা-নিরীক্ষার পর এই বোর্ড সিদ্ধান্ত দিক। আত্মীয়-স্বজনদের এ দাবিতে বিমান কর্তৃপক্ষেরও সায় রয়েছে বলে জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান জানান, পরিবারের সঙ্গে কথা বলার পর ক্যাপ্টেন নওশাদের ভেন্টিলেশন সাপোর্ট খুলে নেওয়া হবে কী না সে বিষয়ে মেডিকেল টিম সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে ওমানের মাস্কাট থেকে বাংলাদেশগামী বিমান বাংলাদেশের ফ্লাইটের পাইলট ছিলেন নওশাদ। বিমানটি ভারতের আকাশে থাকা অবস্থায় তিনি হার্ট অ্যাটাক করেন। তাৎক্ষণিক ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবা সাহেব আম্বেকর আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটিকে জরুরি অবতরণ করান নওশাদ ও তার কো-পাইলট। বিমানে থাকা ১২৪ যাত্রীর কোনো ক্ষয়ক্ষতি হয় নি।

সম্পর্কিত পোস্ট