সোমবার, ২০ মে ২০২৪

ইউএস-বাংলা মেডিকেল কলেজে ‘ইউ আর দ্যা ফার্স্ট’ অনুষ্ঠিত

পিস বাংলা By পিস বাংলা আগ৩০,২০২১
  • দেশকাল ২৪ ডটকম

ইউএস-বাংলা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের শিক্ষানবিশ চিকিৎসকদের বিদায় সংবর্ধনা ‘ইউ আর দ্যা ফার্স্ট’ অনুষ্ঠিত হয়েছে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ব্রি. জেনারেল (অব.) ডা. আজিজুল ইসলামের সভাপতিত্বে কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এর আগে বিদায়ী শিক্ষানবিশ চিকিৎসকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা উপাধ্যক্ষ ডা. মো. এনায়েত করিম। তিনি ইউএস-বাংলা মেডিকেল কলেজের পথচলার ইতিহাস তুলে ধরে প্রত্যেক শিক্ষানবিশ চিকিৎসককে কঠিন পরিশ্রমের মাধ্যমে জীবন গড়ার পরামর্শ দেন। শিক্ষানবিশ চিকিৎসকদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. মো. শামীম রেজা ও ডা. হুমাইরা ফেরদৌসি প্রিয়া। শিক্ষানবিশ চিকিৎসকরা তাদের আবেগঘন স্মৃতিচারণ করে ইউএস-বাংলা মেডিকেল কলেজের সর্বাঙ্গীণ উন্নতি কামনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের অধ্যাপক ডা. সিএম রেজা কোরেশী ফরহাদ, ডা. মো. সাদেক হাসান, অধ্যাপক ডা. রওশন আরা খানম ও অধ্যাপক ডা. কে.এ.বি.এম তাইফুল আলম এবং ইউএস-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের উপদেষ্টা ব্রি. জেনারেল (অব.) সরকার মুহাম্মদ শামসুদ্দিন।

অনুষ্ঠানে আগত অতিথিরা ইউএস-বাংলা মেডিকেল কলেজের পথ পরিক্রমার বর্ণনা করে প্রতিষ্ঠানটির একটি সর্বাঙ্গীণ, সুন্দর ও সুনামধন্য প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সবার একান্তিক প্রচেষ্টার ওপর জোর দেন।

অধ্যক্ষ অধ্যাপক ব্রি. জেনারেল (অব.) ডা. আজিজুল ইসলাম শিক্ষানবিশ চিকিৎসকদের মানবতার সেবায় উদ্বুদ্ধ হয়ে চিকিৎসকের মতো মহান পেশাকে সমুন্নত করার পরামর্শ দেন। তিনি বলেন, চিকিৎসা পেশা মানবের তরে, মানবের কল্যাণে। সব অসুস্থ, দুঃস্থ রোগীরা যেন চিকিৎসকের স্পর্শে মানবিকতার ছোঁয়া পায়।

তিনি শিক্ষানবিশ চিকিৎসকদের উচ্চ শিক্ষা গ্রহণসহ আগামী দিনে সুন্দর মানবিক চিকিৎসক হয়ে ইউএস-বাংলা মেডিকেল কলেজের মুখ উজ্জ্বল করার পরামর্শ দেন।

২০১৪-১৫ শিক্ষাবর্ষ থেকে ইউএস-বাংলা মেডিকেল কলেজের প্রথম বর্ষ এমবিবিএস কোর্সের পথ চলা শুরু হয়। অনুষ্ঠানটির সাইন্টিফিক পার্টনার ছিল জেনারেল ফার্মাসিউটিক্যালস।

সম্পর্কিত পোস্ট