শুক্রবার, ১৭ মে ২০২৪

পঞ্চম, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস প্রতিদিনই

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে৫,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ১১ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

রোববার (৫ সেপ্টেম্বর ২০২১) আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না।

দীর্ঘদিন ছুটি থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর ২০২১ থেকেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত দিয়েছে। আমরা ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেবো।

তবে দেশের করোনা পরিস্থিতি এখনও পুরোপুরি শেষ না হওয়ায় সব শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস নেওয়া সম্ভব হবে না। সেক্ষেত্রে পঞ্চম, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিনই ক্লাস হবে। অন্য ক্লাশের শিক্ষার্থীদের সপ্তাহে একদিন করে ক্লাস হবে।

১২ সেপ্টেম্বর থেকে চার ঘণ্টা, পাঁচ ঘণ্টা করে ক্লাস নেয়া হবে। তারপর ধীরে ধীরে ক্লাসের সময়সূচি স্বাভাবিক করা হবে। বাকি সব শ্রেণিতে একদিন করে ক্লাস হবে। পরিস্থিতি বিবেচনা করে ক্লাসের সংখ্যা বাড়ানো হবে।’

বৈঠকে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সম্পর্কিত পোস্ট