শুক্রবার, ১৭ মে ২০২৪

প্রান্তিক জেলেদের মাঝে কোস্ট গার্ডের জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে৮,২০২১
  • দেশকাল ২৪ ডটকম

মুজিব বর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক কর্তৃক প্রান্তিক জেলেদের মাঝে কোস্ট গার্ডের জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ করা হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর ২০২১) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন কর্তৃক ভোলা জেলায় অন্তর্গত মেঘনা ও তেতুলিয়া নদী সংলগ্ন প্রত্যন্ত এলাকার জেলেদের মাঝে জীবন রক্ষাকারী উপকরণ হিসেবে লাইফ জ্যাকেট, লাইফবয়, রেডিও, টর্চ লাইট ও রেইনকোট বিতরণ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ সংরক্ষণ এর পাশাপাশি উপকূলীয় এলাকার প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে নিয়মিত সাহায্য সহযোগিতা করে আসছে বাংলাদেশ কোস্ট গার্ড।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ড-এর মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি (Rear Admiral Ashraful Hoq chowdhury, ndu, afwc, psc)।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ কোস্ট গার্ড-এর উদ্ধর্তন কর্মকর্তাগণ

তিনি আরও বলেন, দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যা ও মহামারীসহ সকল দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রান ও পূর্ণবাসনসহ কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

সম্পর্কিত পোস্ট