শুক্রবার, ১৭ মে ২০২৪

নতুন নিয়মে নিয়োগের ফলে যোগ্যতর লোক আসবে : আইজিপি

পিস বাংলা By পিস বাংলা সেপ্টে১০,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, নতুন নিয়মে এসআই, সার্জেন্ট ও কনস্টেবল নিয়োগের ফলে মেধা এবং শারীরিক সক্ষমতার ক্ষেত্রে যোগ্যতর লোক আসবে। প্রতিবেশী দেশ ও উন্নত দেশের নিয়োগ প্রক্রিয়া পর্যালোচনা করে বিশেষজ্ঞদের মত নিয়ে পুলিশের নতুন নিয়োগ নীতিমালা প্রণয়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর ২০২১) রাতে পুলিশের নিয়োগ প্রক্রিয়া ডিজিটাল করার জন্য টেলিটক বাংলাদেশ লিমিটেডের সঙ্গে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজধানীর একটি হোটেলে এই চুক্তি স্বাক্ষর হয়। পুলিশের ডিআইজি (এইচআরএম) আবু হাসান মোহাম্মদ তারিক ও টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক সাহাব উদ্দিন নিজ নিজ সংস্থার পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আফজাল হোসেন উপস্থিত ছিলেন।

নতুন নীতিমালা অনুমোদন করায় স্বরাষ্ট্রমন্ত্রী ও জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, আপনারা নতুন সেবার দ্বার উন্মোচন করলেন। এর ফলে দেশের ১৮ কোটি মানুষ উপকৃত হবেন।

পুলিশ প্রধান বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা ২০৪১ সালের উন্নত দেশের উপযোগী পুলিশ গড়তে কাজ করছি। পুলিশের উন্নয়নে ২০ বছর মেয়াদী প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছি।

অনুষ্ঠানে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া বর্তমান আইজিপির ‘ব্রেইন চাইল্ড’। এর ফলে আমরা শারীরিকভাবে অধিক সক্ষম, যোগ্য ও সৎ পুলিশ সদস্যের উন্নত সেবা পাব।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বাংলাদেশ পুলিশ এবং টেলিটকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট