রবিবার, ১৯ মে ২০২৪

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন

পিস বাংলা By পিস বাংলা অক্টো১৯,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

সর্বকালের সর্বশেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদরের ছোট ভাই শেখ রাসেলের ৫৮ তম জন্ম দিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ দিন ব্যাপী কর্মসুচী পালন করেন।

সোমবার (১৮ অক্টোবর ২০২১) রাজধানী কলাবাগান মাঠে দিন ব্যাপী অনুষ্ঠানে সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয়। শিশু-কিশোর সমাবেশে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালীর পর জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

৫৮ পাউন্ড কেক কেটে জন্মদিন উদযাপন শেষে বনানীস্থ শেখ রাসেলের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল করেন সংগঠনটি।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুর রহমান হেলো সরকার এবং সাধারণ সম্পাদক লায়ন মো. মজিবুর রহমান হাওলাদারের নেতৃত্বে কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ঢাকা ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনে জন্ম গ্রহন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটে শহীদ হন ১০ বছরের শিশু শেখ রাসেল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

সম্পর্কিত পোস্ট