শুক্রবার, ১৭ মে ২০২৪

সম্প্রীতির বার্তা নিয়ে চট্টগ্রামে জশনে জুলুসে অনুষ্ঠিত

পিস বাংলা By পিস বাংলা অক্টো২০,২০২১
  • চট্টগ্রাম প্রতিনিধি

সম্প্রীতির বার্তা নিয়ে উৎসব মুখর পরিবেশে চট্টগ্রামে অনুষ্ঠিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) ঐতিহ্যবাহী জশনে জুলুস। দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের হজরত সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ (মজিআ) প্রথমবারের মতো এ জুলুসে নেতৃত্ব দেন।

বুধবার (২০ অক্টোবর ২০২১) সকাল ৯টায় চট্টগ্রাম মহানগরের মুরাদপুর আলমগীর খানকাহ-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে বের হয় এই জুলুস। এটি নগরীর বিবিরহাট, মুরাদপুর, ২ নম্বর গেট ঘুরে পুনরায় মুরাদপুর বিবিরহাট হয়ে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন জুলুস ময়দানে ফিরে আসে।

আনজুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আল্লামা তৈয়ব শাহ (র.) ৭৪ সালে এ জুলুসের প্রবর্তন করেন। এ জুলুস আমরা সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাই। আমাদের এবারের বার্তা হচ্ছে মানুষের প্রতি ভালোবাসা।

করোনাকালে আপনারা দেখেছেন গাউসিয়া কমিটি জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে করোনায় মারা যাওয়া রোগীদের দাফন কাফন ও সৎকারে সহযোগিতা করে আসছে।

এর আগে মঙ্গলবার সকাল থেকে বর্ণিল আলোকসজ্জায় সেজেছে বন্দরনগরী চট্টগ্রাম। নগরীর প্রধান প্রধান সড়কে নির্মাণ করা হয়েছে অস্থায়ী তোরণ।

ছোট ছোট বাঁশের সাথে লাগানো হয়েছে সবুজ রঙের সুন্নি পতাকার নিশান। জশনে জুলুস প্রান্তবন্ত করতে প্রতিবছরের মতো আঞ্জুমানের পক্ষ থেকে নেওয়া হয় ব্যাপক প্রস্তুতি।

সম্পর্কিত পোস্ট