শুক্রবার, ১৭ মে ২০২৪

জয়পুরহাটে অষ্টম শ্রেণির নুসরাত এসপির প্রতীকী দায়িত্বে

পিস বাংলা By পিস বাংলা অক্টো২১,২০২১
  • জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী নুসরাত মাহিরা এক ঘণ্টার জন্য জয়পুরহাট জেলার পুলিশ সুপারের (এসপি) প্রতীকী দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর ২০২১) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জয়পুরহাট পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে বর্তমান পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভূঁঞার কাছ থেকে এ দায়িত্ব গ্রহণ ও হস্তান্তর অনুষ্ঠিত হয়।

প্লান ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় গার্লস টেকওভার কর্মসূচির আওতায় পুলিশ সুপারের (এসপি) এ প্রতীকী দায়িত্ব পালন কর্মসূচিতে নুসরাত মাহিরা ১ ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করে জেলার শিশু নির্যাতন, নারীর প্রতি সহিংসতা, ইভটিজিং, ধর্ষণ, বাল্যবিবাহ বন্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এছাড়া ভবিষ্যতে যাতে কেউ এ ধরনের অপকর্ম করতে সাহস না পায়- সেজন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণে সরকারের সংশ্লিষ্ট সব বিভাগের প্রতি আহবান জানান।

এ সময় জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) তরিকুল ইসলাম, ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স-এনসিটিএফের উপদেষ্টা তিতাস মোস্তফা, সদস্য- নুসরাত মাহিরাসহ এনসিটিএফের অন্যান্য সদস্য ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জাতীয় শিশু সংগঠন ‘ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স-এনসিটিএফ’-এ যুক্ত রয়েছেন নুসরাত মাহিরা।

সম্পর্কিত পোস্ট