শুক্রবার, ১৭ মে ২০২৪

শিক্ষার্থীদের টিকা পেতে ‘সুরক্ষা অ্যাপে’ রেজিস্ট্রেশনের নির্দেশ

পিস বাংলা By পিস বাংলা অক্টো২৯,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ১ নভেম্বর থেকে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এজন্য শিক্ষার্থীদের টিকা পেতে ‘সুরক্ষা অ্যাপে’ রেজিস্ট্রেশনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর ২০২১) রাতে মাউশির মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুকের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

মাউশির ডিজি ড. সৈয়দ গোলাম ফারুকের স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, ঢাকা মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকার জন্য প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্যের মধ্যে সঠিক তথ্য সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

শিক্ষার্থীদের জন্মনিবন্ধন নম্বর দিয়ে www.surokkha.gov.bdl রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

কেন্দ্র নির্বাচনের বিষয়ে বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন’ এবং টিকা নেওয়ার কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর)’ নির্বাচন করবে।

আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন’ এবং টিকা নেওয়ার কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)’ নির্বাচন করবে।

এতে আরও বলা হয়, রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল ফোনে টিকা নেওয়ার তারিখ জানাতে এসএমএস দেওয়া হবে। সংশ্লিষ্ট কোন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা নেবে তা পরবর্তীতে জানানো হবে।

অফিস আদেশে বলা হয়, তথ্যানুযায়ী কোনো শিক্ষার্থী সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে না পারলে তাদের সঠিক তথ্য আগের নির্দেশনা অনুযায়ী ফরম্যাটে এক্সেল ফাইলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঠাতে হবে।

 

সম্পর্কিত পোস্ট