রবিবার, ১৯ মে ২০২৪

আত্মসমর্থনকারীদের যারা দুষ্কর্মের চিন্তা করছেন, তারা তা ভুলে যান

পিস বাংলা By পিস বাংলা নভে১,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

যারা দুষ্কর্মের চিন্তা করছেন, তারা তা ভুলে যান। যদি কেউ আবারো বিপথে যান, তাহলে আমাদের নিরাপত্তা বাহিনী বসে থাকবে না। আমাদের বিজিবি, র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড এখন খুবই চৌকস। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় তারা এখন সক্ষম।

সোমবার (১ নভেম্বর ২০২১) দস্যুমুক্ত সুন্দরবন দিবসের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আত্মসমর্পণকৃতদের পুনর্বাসন অনুষ্ঠান-২০২১ এর প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

সুন্দরবন দিবসের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে জলদস্যু আত্মসর্ম্পণকারীদের মাঝে ঘর ১০২টি, পন্যসহ মুদি দোকান ৯০টি, জালসহ মাছ ধরার নৌকা ১২টি ইঞ্জিন চালিত নৌকা ৮টি এবং বাছুরসহ গবাদিপশু ২২৮টি উপহার দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সব সময় খোঁজ খবর রাখছেন সুন্দরবনে আত্মসমর্পণ করা জলদস্যুদের। তারা এখন কেমন আছেন, তাদের পুনর্বাসন করা হয়েছে কি না তাও জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। আপনাদের দাবি ছিল মামলা প্রত্যাহারের। পর্যায়ক্রমে ধর্ষণ ও খুনের মামলা ছাড়া অন্য মামলা তুলে নেয়া হবে।

মন্ত্রী বলেন, পটুয়াখালী থেকে সাতক্ষীরা বাগেরহাট এলাকায় জলদস্যুর কারণে শান্তিতে বাসায় থাকায় যেত না। আটকে রেখে মুক্তিপণ দাবি করা হতো, তারা ডাকাতি কাজে জড়াতে বাধ্য করতো। আজ সে চিত্র বদলেছে। সব কিছুর সমাধান হয়েছে। সুন্দরবন আজ দস্যুমুক্ত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দরবনে নিরাপত্তা নিশ্চিত করার জন্য র‌্যাবের স্থায়ী ক্যাম্প করার জোর প্রচেষ্টা চলছে। জলদস্যুরা যদি কেউ মনে করেন আবারো জলদস্যুতা করবেন সে স্বপ্ন যেন ভেঙ্গে যায়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মংলা পোর্ট ও এর আশেপাশে এলাকায় আমদানি করা পণ্য খোয়া যাচ্ছে। খুলনা কোস্টগার্ড বিষয়টি দেখবেন। প্রয়োজনে নৌ পুলিশের ডিআইজি আছেন তিনিও দেখবেন। কিন্তু আমরা নদীতে কিংবা উপকূলে কোথাও আর কোনো ডাকাতির ঘটনা দেখতে চাইনা৷।

এসময় আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু এমপি, সদস্য পীর ফজলুর রহমান, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন, সংরক্ষিত মহিলা আসনের এমপি গ্লোরিয়া ঝর্ণা সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, পুলিশ মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ এবং র‍্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

 

সম্পর্কিত পোস্ট