শুক্রবার, ১৭ মে ২০২৪

আর্মি সার্ভিস কোরের ৪০তম অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

পিস বাংলা By পিস বাংলা নভে১,২০২১
  • দেশকাল ২৪ ডটকম

বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি সার্ভিস কোর (এএসসি)-এর ৪০তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২১ অনুষ্ঠিত

সোমবার (১ নভেম্বর ২০২১) খুলনার জাহানাবাদ সেনানিবাসে আর্মি সার্ভিস কোর সেন্টার এ্যান্ড স্কুল (এএসসিসিএ্যান্ডএস)-এ আয়োজিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সামরিক কর্মকর্তা এবং আর্মি সার্ভিস কোরের অধিনায়কগণের উদ্দেশ্যে সেনাবাহিনী প্রধান তাঁর দিক নির্দেশনা ও উপদেশমূলক বক্তব্য প্রদান করেন।

এ সময় মহান স্বাধীনতা যুদ্ধে আর্মি সার্ভিস কোরের আত্মোৎসর্গকারী বীর শহীদদের সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি আধুনিক যুদ্ধক্ষেত্রে প্রযুক্তিগত অগ্রগতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমুখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন।

সেনাবাহিনী প্রধান বলেন, দেশে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে আর্মি সার্ভিস কোরের ভূমিকা প্রশংসনীয়। তিনি কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং এ্যান্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন এবং আর্মি সার্ভিস কোরের ঊর্ধ্বতন সামরিক অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ-এর উপস্থিতিতে আর্মি সার্ভিস কোরের ৪০তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে অংশগ্রহণকারীদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

সম্পর্কিত পোস্ট