সোমবার, ২০ মে ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উদযাপন

পিস বাংলা By পিস বাংলা ডিসে৪,২০২১
  • দেশকাল ২৪ ডটকম

বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হলো বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তির অনুষ্ঠান। সেনাবাহিনীর ৫০ বছর পূর্তির বছরটি স্মরণীয় করে রাখতে এবং সেনাবাহিনীর অর্জনকে তুলে ধরতে শুক্রবার (৩ ডিসেম্বর ২০২১) দিবাগত রাতে ঢাকা আর্মি স্টেডিয়ামে ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (৪ ডিসেম্বর ২০২১) আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রী এবং বন্ধুপ্রতিম রাষ্ট্রের সেনাবাহিনী প্রধানরা শুভেচ্ছা ও ভিডিও বার্তা প্রদান করেন যা অনুষ্ঠানটিকে আরো মহিমান্বিত করেছে।

সেনাবাহিনীর ৫০ বছর পূর্তির এই আয়োজনে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা ও গণমাধ্যমের উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ এবং সেনাবাহিনীর সকল পদবীর কর্মকর্তা ও কর্মচারীসহ প্রায় ১১ হাজার অতিথি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন।

আইএসপিআর জানায়, ১৯৭১ সালের মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর অগ্রযাত্রা শুরু হয়। ২০২১ সাল বাংলাদেশ সেনাবাহিনী তথা সমগ্র জাতির জন্য একটি বিশেষ গুরুত্ব বহন করে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এই মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ সেনাবাহিনীর সুবর্ণ জয়ন্তী পালিত হচ্ছে।

 

 

সম্পর্কিত পোস্ট