শুক্রবার, ১৭ মে ২০২৪

সিলেট সেনানিবাসে জাতির পিতার ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’ উদ্বোধন

পিস বাংলা By পিস বাংলা ডিসে৫,২০২১
  • সিলেট প্রতিনিধি

সিলেট সেনানিবাসের মূল সড়ক এভিনিউ-১৭ এর মুজিব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’ উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (৫ ডিসেম্বর ২০২১) সিলেট সেনানিবাসে আনুষ্ঠানিকভাবে তিনি এই ভাস্কর্য উদ্বোধন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে স্মরণীয় করে রাখতে এরিয়া সদর দফতর সিলেটের তত্ত্বাবধানে মুজিব চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডারসহ সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সিলেট এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানিয়েছে, ভাস্কর্যটির উচ্চতা ১৫ ফুট এবং বেইজের উচ্চতা ৬ ফিট। দৃষ্টিনন্দন এই ভাস্কর্যটি সিলেট-তামাবিল বাইপাস সড়ক থেকে দৃশ্যমান।

বঙ্গবন্ধুর ভাস্কর্যটি স্থাপনের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির প্রতি তার অবদানকে অবিস্মরণীয় করে রাখার প্রয়াস নেওয়া হয়েছে।

পাশাপাশি ভাস্কর্যটি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করবে। এছাড়া ভাস্কর্যটি নতুন প্রজন্মের কাছে দেশের স্বাধীনতার সঠিক ইতিহাস, মুক্তিযুদ্ধ ও দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদানকে ফুটিয়ে তুলবে।

সম্পর্কিত পোস্ট