শুক্রবার, ১৭ মে ২০২৪

শপথ মঞ্চেমুজিববর্ষকে লেখা হয়েছে ‘মুজিবর্ষ’

পিস বাংলা By পিস বাংলা ডিসে১৬,২০২১
  • দেশকাল ২৪ ডটকম

বিজয়ের ৫০ বছর তথা সুবর্ণজয়ন্তী উদযাপন হচ্ছে আজ ১৬ ডিসেম্বর। একই সঙ্গে উদযাপন হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শপথবাক্য পাঠ করাবেন- এ খবর সবার জানা ছিল। তাই দেশে ও দেশের বাইরের বাঙালিদের চোখ ছিল টিভি পর্দায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে লাইভ স্ট্রিমিংয়েও চোখ ছিল কোটি কোটি দর্শকের। এমন একটি অনুষ্ঠানে সবার চোখ আটকে গেল প্রধানমন্ত্রীর সামনের ডায়াসে সাঁটানো একটি লেখায়। সেখানে মুজিববর্ষকে লেখা হয়েছে ‘মুজিবর্ষ’।

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। ওই শপথানুষ্ঠানের মঞ্চের ডায়াসে লেখায় ভুল চিহ্নিত হয়েছে। সেখানে ‘সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ’ লেখার বদলে লেখা হয়েছে ‘সুবর্ণজয়ন্তী ও মুজিবর্ষের শপথ’। অর্থাৎ ‘মুজিববর্ষ’ বানান থেকে একটি ‘ব’ বাদ পরেছে। এতে শব্দটি অসম্পূর্ণ হয়ে পড়েছে।

বিকেলে এ অনুষ্ঠানে দেশবাসীকে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে ছিলেন তার ছোট বোন ও বঙ্গবন্ধুর কনিষ্ঠকন্যা শেখ রেহানা।

বিষয়টি নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। অনেকে এই ভুলের জন্য আয়োজনের দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

সম্পর্কিত পোস্ট