শুক্রবার, ১৭ মে ২০২৪

দেশের কোথাও চাঁদাবাজ ও সন্ত্রাসীদের জায়গা হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

পিস বাংলা By পিস বাংলা ডিসে২৫,২০২১
  • নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের পুলিশ ব্যবস্থায় অনেক পরিবর্তন হয়েছে। ১২ বছর আগে যে অবস্থায় ছিল, এখন তা নেই। বর্তমানে পুলিশ অনেক দক্ষ, শক্তিশালী এবং যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। তাই দেশের কোথাও চাঁদাবাজ ও সন্ত্রাসীদের জায়গা হবে না।

শনিবার (২৫ ডিসেম্বর ২০২১) রাজধানীর আফতাবনগরে মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন স্বরাষ্টমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে কীভাবে আমরা স্বাধীনতা পেয়েছি, তা বিশ্বের মানুষ জানে। তিনি সাড়ে তিন বছরেই দেশকে শূন্যের ঝুড়ি থেকে দাঁড় করানোর চেষ্টা করেন।’

বিজয়ের ৫০ বছর দেখে যাওয়া মুক্তিযোদ্ধাদের বড় অর্জন উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, একটি স্বাধীন দেশ এক দিনে আসেনি, ধাপে ধাপে অনেক ত্যাগের মধ্য দিয়ে এসেছে। এর নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার তুলনা শুধু তাঁকে (বঙ্গবন্ধু) দিয়েই হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করতে পেরেছি। অনেকের রায় কার্যকর হয়েছে। এখনো যারা পালিয়ে আছে, তাদের খুঁজে বের করা হবে।’

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য তথ্য ও প্রযুক্তি বিভাগের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশানের উপপুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

সভাপতিত্ব করেন আফতাবনগর জহুরুল ইসলাম সিটি সোসাইটির সভাপতি মো. আলমগীর হোসেন ঢালী।

 

সম্পর্কিত পোস্ট