শুক্রবার, ১৭ মে ২০২৪

যাদের টিকা দেওয়া হয়নি তাদের ক্লাস অনলাইনে

পিস বাংলা By পিস বাংলা জানু৬,২০২২
  • গাজীপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী দীপুমনি এমপি বলেছেন, ‘যাদের টিকা দেওয়া হয়নি তাদের অনলাইনে ক্লাস চলতে থাকবে। পাশাপাশি যারা টিকা নেয়নি তাদের টিকার আওতায় আনতে হবে।’ তিনি আরো বলেন, ‘যেভাবে টিকাদান কর্মসূচি চলছে তাতে খুব শিগগিরই ১২ বছরের বেশী বয়সী শিক্ষার্থীদের অধিকাংশের টিকা দেওয়া হয়ে যাবে। করোনা পরিস্থিতির অবনতি হলে ছাত্রছাত্রীদের অনলাইনে ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হবে।’

বৃহস্পতিবার (৬ জানুয়ারি ২০২২) বিকেলে শিক্ষামন্ত্রী গাজীপুর মহানগরীর বাহাদুরপুরে রোভার স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রে প্রতিভা অন্বেষণ ও আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ রোভার স্কাউটস অঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, ‘করোনা ও ওমিক্রনের ব্যাপারে আমাদের কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। অনেক উন্নত দেশ ওমিক্রনের তাণ্ডবে বিপর্যস্থ। আমাদের টিকা নেওয়ার কর্মসূচি আরো জোরদারের পাশাপাশি যারা টিকা নেয়নি তাদের টিকার আওতায় আনতে হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অভিভাবকদের এবং শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্বের সঙ্গে ভাবতেই হবে।’

রোভার স্কাউটদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, লেখাপড়ার পাশাপাশি স্কাউটিং করে তোমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। এরপর তোমরা বিশ্বনাগরিক হবে, সোনার মানুষ হবে। আর তোমরা সোনার মানুষরাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বাংলাদেশ রোভার স্কাউটস অঞ্চলের সভাপতি ড. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) ড. মো. মোজাম্মেল হক খান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. গিয়াস উদ্দিন মিয়া, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল, রোভার স্কাউট অঞ্চলের সহসভাপতি ও মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর এমএ বারী, রোভার অঞ্চলের সম্পাদক একেএম সেলিম চৌধুরী, রোভার কামরুল হোসেন ও নাজনূর নাবিলা প্রমুখ।

সম্পর্কিত পোস্ট