শুক্রবার, ১৭ মে ২০২৪

ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত সেনা সদস্যকে মতলব উত্তরে দাফন

পিস বাংলা By পিস বাংলা জানু১৬,২০২২
  • কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানী নগরে গতকাল রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত তরুন সেনা সদস্য শাহিন আলম (২২) লাশ মতলব উত্তরের মানিকের কান্দি পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন।

রোববার (১৬ জানুয়ারি ২০২২) পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, অদ্য বেলা ১২টায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার যোগে নিহত সেনা সদস্য শাহীন আলমের লাশ মতলব উত্তর উপজেলা কমপ্লেক্স মাঠে অবতরণ করে।

পরে লাশ নিয়ে যায় ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে সেনা সদস্যরা গার্ড অব অনার শেষে দুপুর সাড়ে ১২টায় জানাযা শেষে দুপুর ১টায় পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

নিহত সেনা সদস্য শাহিন আলম মতলব উত্তরের মানিকের কান্দি গ্রামের আইয়ুব আলীর ছেলে। ৫ ভাই ২ বোনের মধ্যে শাহিন ৬ষ্ট।

২০১৯ সালের ৩০ ডিসেম্বর সেনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করে শাহিন।

মতলব উত্তর থানা পুলিশ ও নিহতের স্বজনরা জানান, শাহিন বরিশালে সেনাবাহিনীর সৈনিক হিসেবে কর্মরত ছিলেন। তিনি সাত দিনের ছুটি নিয়ে বাড়িতে যাওয়ার পথে ছিনতাইকারীদের কবলে পড়েন।

ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করলে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকার সিএমএইচ হাসপাতালে নিয়ে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থা মারা যান।

নিহত সেনা সদস্য শাহীন আলমের বড় ভাই সাইফুল ইসলাম জানান, শুক্রবার (১৫ জানুয়ারি) মধ্যরাতে অর্থাৎ শনিবার ভোর সাড়ে তিনটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদানীনগর এলাকায় আল আমিন গার্মেন্টসের সামনে ঘটনাটি ঘটে।

সে বরিশালে সেনাবাহিনীতে সৈনিক হিসেবে কর্মরত। সাত দিনের ছুটি নিয়ে বাড়ীতে আসার পথে ছিনতাইকারিদের কবলে পড়েন।

ছিনতাইকারীরা ছুরিকাঘাত করার খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় ঢাকার সিএমএইচ হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থা তিনি মারা যান।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান (পিপিএম বার) বলেন, ‘নির্বাচনি কাজে ব্যস্ত ছিলাম। এ সুযোগে ঘটনাটি ঘটেছে। ছিনতাইকারীদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এ ঘটনায় নিহতের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছেন।

সম্পর্কিত পোস্ট