শুক্রবার, ১৭ মে ২০২৪

সুষ্ঠু ভোট হলে বিজয় নিশ্চিত: আইভী

পিস বাংলা By পিস বাংলা জানু১৬,২০২২
  • নিজস্ব প্রতিবেদক ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোট হলে নিজের বিজয় নিশ্চিত বলে মন্তব্য করেছেন ডা. সেলিনা হায়াৎ আইভী।

রোববার (১৬ জানুয়ারি ২০২২) সকাল ১০ টা ৫০মিনিটে নারায়ণগঞ্জের দেওভোগের শিশুবাগ স্কুল কেন্দ্রে ভোট দেয়ার পর এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কিছু কিছু জায়গায় ইভিএম মেশিনে সমস্যা হচ্ছে শুনেছি। এসব সমস্যা দ্রুত সমাধান করতে বলেন তিনি। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যেকোন প্রকার বিশৃঙ্খলা প্রতিহত করার আহ্বান জানান আইভী।

আইভী বলেন, ভোটের পরিবেশ এখনও ঠিক আছে, আমি জানি না একটু পরে কি হবে। আমি বলবো সবাইকে ভোট দিতে দেয়া হোক। যেখানে স্লো আছে সেখানে দ্রুত করা হোক এবং আইনশৃঙ্খলা বাহিনী যেন সহযোগিতা করে। শুধু আমার বেলাই বলছি না সকলের বেলাই বলছি। সহযোগিতা করলে যেটা হবে সেটাই মেনে নিবে। কিন্তু আমি জানি এই নারায়ণগঞ্জের মানুষ আমাকেই বেছে নিয়েছে।

ইতোমধ্যেই তারা নির্ধারণ করে ফেলেছে তারা কাকে ভোট দিবে। ইনশাল্লাহ নৌকা জয়যুক্ত হবেই হবে। আইভীর জয় হবেই হবে, গণজোয়ারের জয় হবেই হবে। তিনি আরও বলেন, নৌকা ইনশাল্লাহ জিতবে, আইভী ইনশাল্লাহ জিতবে। এই শহরের মানুষের সাথে আমার আত্মিক সম্পর্ক। তারা আমাকে ভোট দিতে আসছে।

এদিকে নির্বাচন শান্তিপূর্ণভাবে চললেও ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে। আর যেসব কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি দেখা গেছে সেগুলো মহিলা ভোটারের চেয়ে পুরুষ ভোটার বেশি রয়েছে।

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে মোট ভোটারের মধ্যে নারী ও পুরুষ ভোটারের সংখ্যা প্রায় সমান। পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন এবং হিজরা ৪ জন।

২০১৬ সালের নাসিক নির্বাচনে মোট ভোটার ছিল ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। সে অনুযায়ী নতুন ভোটার ৪২ হাজার ৯৩০ জন।

সম্পর্কিত পোস্ট