শুক্রবার, ১৭ মে ২০২৪

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফের দুই সপ্তাহের জন্য বন্ধ হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু২,২০২২
  • নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবারো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশজুড়ে চলমান শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও দুই সপ্তাহ বাড়ানো হচ্ছে।

বুধবার (২ ফেব্রুয়ারি ২০২২) শিক্ষা মন্ত্রণালয়ের দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেন,অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। জাতীয় পরামর্শক কমিটি আরও কিছুদিন দেখার পক্ষে মত দিয়েছেন। যেহেতু সংক্রমন এখন প্রায় ৩০ ভাগ। হয়তো ৬ তারিখের পর আরও দুই সপ্তাহ বন্ধ হতে পারে। আমরা নিয়মিত অবস্থা পর্যালাচনা করছি। প্রয়োজনে ভিন্ন সিদ্ধান্তও নেয়া হতে পারে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জেষ্ঠ্য কর্মকর্তা এম এ খায়ের বলেন, আরোও দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে গত বছরের নভেম্বরে করোনা ভাইরাসের অতি সংক্রামক ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার পর বিশ্বজুড়ে নতুন করে উদ্বেগ বাড়ছে। দেশেও ধীরে ধীরে ছড়িয়ে পড়ে নতুন এ ধরনটি। এমন অবস্থায় গত ২১ ডিসেম্বর দুই সপ্তাহের জন্য সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এছাড়াও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালে দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ব্যাপক বিধিনিষেধের মধ্যে মার্চ মাসে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছিল সরকার। প্রায় দেড় বছরেরও বেশি সময় (৫৪৩ দিন) পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর শ্রেণিকক্ষে ফেরে শিক্ষার্থীরা।

সম্পর্কিত পোস্ট