শুক্রবার, ১৭ মে ২০২৪

কাঞ্চন-নিপুণদের শপথ, পড়ালেন মিশা

পিস বাংলা By পিস বাংলা ফেব্রু৬,২০২২
  • বিনোদন প্রতিবেদক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২২-২০২৪ মেয়াদের) দায়িত্ব বুঝে নিলেন সভাপতি পদে জয়ী ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণ। শপথ গ্রহণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিলেন কাঞ্চন-নিপুণ প্যানেলের বিজয়ী সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, সাংগঠনিক সম্পাদক শাহনূর, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, কোষাধ্যক্ষ আজাদ খান। ছিলেন কার্যকরী সদস্যপদে বিজয়ী অমিত হাসান, ফেরদৌস, জেসমিন, কেয়া।

রোববার (৬ ফেব্রুয়ারি ২০২২) বিকেলে নায়ক মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনে নব নির্বাচিত তারকাদের শপথ বাক্য পাঠ করান পরাজিত প্রার্থী মিশা সওদাগর।

মিশা সওদাগর বলেন, কাঞ্চন ভাই একবার ডাকায় আমি চলে এসেছি। অতীতের ভেদাভেদ ভুলে সামনে এগিয়ে যেতে চাই। আমাকে যখনই ডাকা হবে আমি উপস্থিত থাকবো।

এসময় শিল্পী সমিতির নির্বাচনে আপিল বোর্ডের চেয়ারম্যান ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, সহকারী নির্বাচন কমিশনার জাহিদ হোসেন, নায়ক আলমগীর উপস্থিত ছিলেন। শপথ পড়ানো অনুষ্ঠানে মিশার উপস্থিতি এক নজির স্থাপন বলে মন্তব্য করেন নায়ক আলমগীর।

তবে এই শপথ গ্রহণ অনুষ্ঠানে আসেননি পরাজিত মিশা-জায়েদ প্যানেলের বিজয়ী সহ-সভাপতি ডিপজল ও রুবেল, আন্তর্জাতিক সম্পাদক জয় চৌধুরী। কার্যকরী সদস্য পদে জয়ী রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, আলীরাজ।

২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন ভোরে ফলাফল ঘোষণা করা হয় নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগরকে হারিয়ে জয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন। অন্যদিকে, অনেক অভিযোগের মধ্য দিয়ে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরে যায় নিপুণ।

এরপর নিপুণ, জায়েদের বিরুদ্ধে ভোটারদের টাকা দেয়ার অভিযোগ এনে নির্বাচনী আপিল বোর্ডে অভিযোগ করেন। সেই অভিযোগের উপযুক্ত সত্যতা পায় আপিল বোর্ড। পরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে যাচাই বাছাই শেষে শনিবার (৫ জানুয়ারি ২০২২) সন্ধ্যায় জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করা হয়।

সম্পর্কিত পোস্ট