শুক্রবার, ১৭ মে ২০২৪

মেডিকেল ভর্তি পরীক্ষার আবেদন ১১-২৩ জানুয়ারি

পিস বাংলা By পিস বাংলা জানু১১,২০২৪

নিজস্ব প্রতিবেদক

এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ১১-২৩ জানুয়ারি পর্যন্ত।  অনলাইনে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

বুধবার (১০ জানুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

এক্ষেত্রে আগামী ২৪ জানুয়ারি দিনগত রাত ১২টা পর্যন্ত অনলাইনে ফি জমা দেয়া যাবে এবং ৫ ফেব্রুয়ারি থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। আর ভর্তি পরীক্ষা হবে ৯ ফেব্রুয়ারি সকাল ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের ২০২২ কিংবা ২০২৩ সালে এইচএসসি/ এ লেভেল/ সমমান এবং ২০২০ কিংবা ২০২১ সালে এসএসসি/ ও লেভেলে/ সমমান পরীক্ষা উত্তীর্ণ হতে হবে। প্রার্থীকে অবশ্যই এসএসসি/ ও লেভেল/ সমমান পরীক্ষায় পাসের পরবর্তী দুই বছরের মধ্যে এইচএসসি/ এ লেভেল/ সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এতে আরও বলা হয়, এসএসসি/ ও লেভেল/ সমমান এবং এইচএসসি/ এ লেভেল/ সমমান পরীক্ষা দুটি মিলে নূন্যতম জিপিএ-৯ থাকতে হবে। উপজাতীয় ও পার্বত্য জেলার উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে দুইটি পরীক্ষায় মোট জিপিএ ৮ হতে হবে। তবে কোনো পরীক্ষায় জিপিএ ৩.৫০ এর কম হলে আবেদনের অযোগ্য বলে বিবেচিত হবে।

 

সম্পর্কিত পোস্ট