শুক্রবার, ১৭ মে ২০২৪

হেফাজতকে পাঠ্যক্রমে সংশোধন আনার আশ্বাস শিক্ষামন্ত্রীর

কওমি মাদ্রাসার সংগঠন হেফাজত ইসলামকে পাঠ্যক্রমে সংশোধন আনার আশ্বাস দিয়েছেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের জিইসি মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে হেফাজত ইসলামের নেতারা সাক্ষাৎ করলে মন্ত্রী এ আশ্বাস দেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও লালখান বাজার মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি হারুন ইযহার নেতৃত্বের হেফাজত নেতারা পাঠ্যপুস্তক নিয়ে তাঁদের বিভিন্ন পর্যবেক্ষণ শিক্ষামন্ত্রীর কাছে তুলে ধরেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের যে পর্যবেক্ষণগুলো তুলে ধরেছেন তার যৌক্তিক দিক আছে তা আমরা বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে, পাঠ্যক্রমে সংশোধন করে সমাধান করব। আগামীতেও সবার সঙ্গে আমাদের আলোচনা চলমান থাকবে।

তিনি আরও বলেন, ‘পাঠ্যপুস্তকে ঈমান আকিদা বিরোধী বিতর্কিত কোনো বিষয় যাতে না থাকে এ ব্যাপারে বর্তমান সরকার খুবই যত্নশীল। তবে রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে ও দক্ষতা অর্জনের জন্য সংবিধানের মূল নীতিমালার সঙ্গে সন্নিবেশিত কোনো পাঠ্য ও তথ্যের ক্ষেত্রে কোনো রাজনৈতিক দল বা গোষ্ঠীর সঙ্গে আমরা আপস করব না।

হেফাজত ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা আশরাফ আলী নিজামপুরী বলেন, শিক্ষামন্ত্রী আমাদের সব কথা অত্যন্ত গুরুত্বসহকারে শুনেছেন। তাঁর সঙ্গে আলোচনায় আমরা সন্তুষ্টি প্রকাশ করছি এবং সমস্যাসগুলো সমাধানের বিষয়ে তিনি আমাদেরকে আশ্বস্ত করেছেন। আলোচনা ফলপ্রসূ হয়েছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আশরাফ আলী নিজামপুরী ও যুগ্ম মহাসচিব মাওলানা নাসির উদ্দীন মুনীর প্রমুখ।

 

সম্পর্কিত পোস্ট