শুক্রবার, ১৭ মে ২০২৪

অবৈধ মজুত করলে কোন ছাড় দেওয়া হবে না : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক জানু২২,২০২৪

কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ক্যাপাসিটির বেশি অবৈধ মজুত করলে কোন ছাড় দেওয়া হবে না।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে দেশের ছয়টি কর্পোরেট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে এক সভায় তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, মিলারদের অভিযোগ কর্পোরেট প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতা করে ধান কিনে মজুত করছে। মিলাররা আপনাদের দিকে আঙ্গুল তোলে। আমরা প্রকৃত চিত্র জানতে চাই। খাদ্যমন্ত্রী বলেন, কর্পোরেট প্রতিষ্ঠান ভ্যালু অ্যাড করে বাজারে পন্য বিক্রি করে।

তিনি বলেন, বিভিন্ন ব্রান্ডের নামে বাজারে চাল পাওয়া যাচ্ছে ,যেটাতে এমআরপি লেখা থাকে। আমরা চাই পাশাপাশি মিলগেটের দামও লেখা থাকুক। বস্তায় মিল গেটের দাম লেখা থাকলে অযৌক্তিকভাবে খুচরা বিক্রেতারা দাম বাড়াতে পারবেনা।

খাদ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশনেন স্কয়ার গ্রুপ, সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ, প্রাণ-আরএফএল, এসিআই ও আকিজ এর প্রতিনিধিরা। এসময় কর্পোরেট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বস্তায় মিল গেটের মূল্য লেখার বিষয়ে সম্মতি জানান। প্রতিষ্ঠানগুলো তাদের ক্যাপাসিটি ও ক্রয় বিক্রয়ের চিত্র তুলে ধরেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

খাদ্য সচিব ইসমাইল হোসেন বলেন, প্রতিযোগিতামূলকভাবে বাজারে কেউ ধান চাল কিনছে কিনা বা অবৈধ মজুত করছে কিনা তা নিয়মিত তদারকি করা হচ্ছে। কেউ ক্যাপাসিটির বাইরে মজুত করার চেষ্টা করলে প্রয়োজনে মজুত ক্যাপাসিটি রিভিউ করবো।
এ সময় আরও উপস্থিত ছিলেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: সাখাওয়াত হোসেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, এফপিএমইউ এর মহাপরিচালক মো: শহিদুল আলমসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা ।

 

 

সম্পর্কিত পোস্ট