শুক্রবার, ১৭ মে ২০২৪

মার্কিন নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে ট্রাম্পকে সমর্থন দিলেন ডিস্যান্টিস

পিস বাংলা ডেস্ক By পিস বাংলা ডেস্ক জানু২২,২০২৪

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন দৌড় থেকে সরে দাঁড়নোর ঘোষণা দিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। তিনি মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়ে নিজের প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন।

সোমবার (২২ জানুয়ারি) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, নিউ হ্যাম্পশায়ারে রিপাবলিকান প্রাইমারি নির্বাচনের আগে রোববার (২১ জানুয়ারি) বিকেলে হঠাৎ করেই সরে দাঁড়ানোর ঘোষণা দেন রন ডিস্যান্টিস। তিনি বলেন, বিজয়ের জন্য তার পথ পরিষ্কার নয়।

ফ্লোরিডার এই গভর্নর নিজের ক্যাম্পেইনের ইতি টেনে সামাজিক যোগাযোগম্যাধ্যম এক্স (সাবেক টুইটার) এ ৫ মিনিটেরর এক ভিডিও বার্তায় বলেছেন, তিনি ট্রাম্পকে সমর্থন করছেন, কারণ তিনি আইওয়াতে প্রথম প্রতিদ্বন্দ্বিতায় ৫১ শতাংশ ভোট পেয়ে জয়ী হওয়ার পরে স্পষ্টভাবে এগিয়ে আছেন।

তিনি ট্রাম্পের প্রতি সমর্থনের কথা ঘোষণা করে বলেন,

এসময় তিনি আরও বলেন, রিপাবলিকান বেশির ভাগ ভোটারাই সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আরেকবার সুযোগ দিতে চায়। তিনি আরও বলেন, মহামারি করোনাভাইরাস এবং অ্যান্থনি ফুচিকে পদোন্নতি দেয়ার মতো ইস্যুতে ডোনাল্ড ট্রাম্পের সাথে আমার দ্বিমত থাকলেও এখন মনে হচ্ছে, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে ট্রাম্প অনেক ভালো। বিষয়টি আমার কাছে পরিষ্কার।

ডিস্যান্টিস সরে দাঁড়ানোর পর রিপাবলিকান শিবির থেকে মনোনয়ন দৌড়ে ট্রাম্পের এখন একমাত্র প্রতিদ্বন্দ্বী তাঁর সময়ে নিযুক্ত জাতিসংঘে মার্কিন প্রতিনিধি রাষ্ট্রদূত নিকি হ্যালি। মঙ্গলবার নিউ হ্যাম্পশায়ারে প্রাইমারি নির্বাচনে ট্রাম্পের মুখোমুখি হবেন হ্যালি। মার্কিন জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কাকে চান। পুরুষ প্রার্থী নাকি নারী প্রার্থী।

সম্পর্কিত পোস্ট