শুক্রবার, ১৭ মে ২০২৪

সক্ষমতা বৃদ্ধিতে চীন সহযোগিতা করতে পারে : বিজিএমইএ সভাপতি

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক জানু২২,২০২৪

সক্ষমতা বৃদ্ধিতে জ্ঞান ও প্রযুক্তিগত দক্ষতা বিনিময়ের মাধ্যমে চীন সহযোগিতা করতে পারে বলে জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

সোমবার (২২ জানুয়ারি) চায়না নিটিং ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশন এবং চায়না কটন টেক্সটাইল অ্যাসোসিয়েশন এর প্রতিনিধিদলের সমন্বয়ে চীনের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে আসলে বিজিএমইএ সভাপতি এসব কথা বলেন।

বাংলাদেশে হাই-এন্ড টেক্সটাইল এবং ব্যাকওয়ার্ড লিঙ্কেজ শিল্পে চীনের উদ্যোক্তারা বিনিয়োগ করতে পারেন। এতে করে উভয় পক্ষই লাভবান হবে। বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ এবং সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা করেন তারা। এছাড়াও আলোচনায় বাংলাদেশ ও চীনের মধ্যোকার টেক্সটাইল ও পোশাক খাতে ব্যবসার সুযোগ সম্প্রসারণের বিষয়ের উপরও আলোকপাত করা হয়।

চীনা প্রতিনিধি দলে ছিলেন চায়না নিটিং ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান লিন ইউনফেং, চায়না কটন টেক্সটাইল অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান জিং শেনকুয়ান এবং চায়না নিটিং ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশনের ভাইস ডিরেক্টর অব ডিপার্টমেন্ট ওয়েই ওয়েই। এছাড়াও টেক্সটাইল মেশিনারি, রাসায়নিক ও কাঁচামাল বিশেষজ্ঞ বিভিন্ন চীনা কোম্পানির প্রতিনিধিরাও ছিলেন।

বৈঠকে বিজিএমইএ সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি), সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম এবং সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলামসহ বিজিএমইএ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট