শুক্রবার, ১৭ মে ২০২৪

২৩৩টি নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক জানু২৪,২০২৪

কুমিল্লা সিটি কর্পোরেশনের উপনির্বাচন ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন সাধারণ নির্বাচন আগামী ৯ই মার্চ অনুষ্ঠিত হবে। ৯টি পৌরসভারসহ কয়েকটি ইউনিয়ন ও ওয়ার্ডের মিলে ২৩৩টি নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন ইসি সচিব।

বুধবার (২৪ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে দুই সিটি নির্বাচনে তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম। এসময় আরও

ইসি সচিব জাহাংগীর আলম জানান, তফসিলকৃত ২৩৩টি নির্বাচনের মধ্য রিটার্নিং অফিসে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৩ ফেব্রুয়ারি। মনোনয়ন বাচাইয়ের ১৫  ফেব্রুয়ারি। রিটার্নিং অফিস থেকে বাতিল হওয়া প্রার্থীতা আপিল নিষ্পতি ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি।

প্রতীক বরাদ্ধ ২৩ ফেব্রুয়ারি। আর ভোট গ্রহণ করা হবে ৯ই মার্চ সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

 

ইসি সচিব জানান, এবারের স্থানীয় সরকারের নির্বাচনের মধ্য, সিটি কর্পোরেশন পৌরসভা ও জেলা পরিষদের সাধারণ নির্বাচন এবং বিভিন্ন শূন্য পদের উপনির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও ইউনিয়ন পরিষদের শূন্য পদের উপনির্বাচনে ব্যালট পেপারে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

ইসি সচিব জাহাংগীর আলম বলেন, ময়মনসিংহ ও কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

 

সম্পর্কিত পোস্ট