শুক্রবার, ১৭ মে ২০২৪

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না:  সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক By নিজস্ব প্রতিবেদক জানু২৮,২০২৪

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, আসছে রমজানে ভোগ্যপণ্যের কোন সংকট হবে না৷ রমজান মাসে পন্যের দাম বাড়বে না। ভারত বাংলাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্য রপ্তানি করবে।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের দিরাইয়ে এক সংবর্ধনা অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন৷

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভালো ভাবে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশকে সবরাষ্ট্র অভিনন্দন জানিয়েছে। কিছুদিন আগে বিদেশি রাষ্ট্রদূতরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বেলন, নির্বাচনের আগে অনেক ধরনের গুজব ছড়ানো, এখন গুজব আর নেই। সব গুজব মিথ্যা প্রমাণিত হয়েছে। দেশের সংবিধান অনুযায়ী একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করা হয়েছে। আমরা একটি ভালো  সরকার পেয়েছি৷

প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা মনে করেন, এখন আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে হবে। কোভিড, রাশিয়া ইউক্রেন যুদ্ধ, এখন গাজা যুদ্ধের কারণে আমাদের অর্থনৈতিক অবস্থা কিছুটা মন্দা ছিল এসবের প্রভাব মুক্ত করতে হবে।  অর্থনৈতিক কয়েকটি বিষয় নিয়ে  নুতন করে আমাদের সংস্কার করা হবে।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় করছি। বাংলাদেশ কোন অর্থনৈতিক সংকটে পড়বেনা।  আমাদের অর্থনৈতিক শক্তি হলো কৃষিখাত সেটা এখনো সঠিক অবস্থায় আছে। কৃষিতে আমাদের বাম্পার ফলন হয়েছে। এটা আমাদের জন্য একটি বিরাট সম্পদ।

পিয়াজ ডাল ভোজ্যতেল বাংলাদেশে রপ্তানি করবে ভারত। দুই দেশের বাণিজ্য মন্ত্রী এসব বিষয় নিয়ে কথা বলেছেন।  দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে ভারত বাংলাদেশে পণ্য রপ্তানি করে। রমজান মাসে সরকার বিদেশ থেকে পণ্য আমদানি করেছে। পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান বিদেশ থেকে পণ্য আমদানি করেছে।

সম্পর্কিত পোস্ট