শুক্রবার, ১৭ মে ২০২৪

লাহোরে মরিয়ম নওয়াজের জয়

আন্তর্জাতিক ডেস্ক By আন্তর্জাতিক ডেস্ক ফেব্রু১০,২০২৪

পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে জয় পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বড় মেয়ে মরিয়ম নওয়াজ। বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে লাহোরে এনএ-১১৯ আসনে প্রার্থী ছিলেন তিনি।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস চেয়ারম্যান ও দলটির প্রধান সংগঠক মরিয়ম বলেছেন, কেন্দ্রে তাদের দল একক সংখ্যাগরিষ্ঠ হিসেবে প্রতিষ্ঠিত হবে। তার বাবা তখন বিজয় ভাষণ দেবেন। খবর বিবিসি, ডন ও শামা টিভির।

বিবিসি সূত্রে জানাযায়, নির্বাচন কমিশনের ঘোষিত প্রাদেশিক নির্বাচনের ফলে মরিয়ম পেয়েছেন ৮৪ হাজার ভোট। তার নিকটতম প্রতিদন্ধি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই-সমর্থিত প্রার্থী শেহজাদ ফারুক পেয়েছেন আর ৬৮ হাজার ভোট।

শামা টিভির প্রতিবেদনে যানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের একটি পোস্টে মরিয়ম বলেন, বৃহস্পতিবার রাতে গণমাধ্যমের একটি অংশ ইচ্ছাকৃতভাবে মিথ্যা প্রচারণা চালায়। একইসঙ্গে তিনি বলেন, আলহামদুলিল্লাহ, পিএমএলএন কেন্দ্রে এবং পাঞ্জাবে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আবির্ভূত হয়েছে।

মরিয়ম নওয়াজ বলেন, কিছু আসন এখনও ফল প্রকাশের অপেক্ষায় আছে। চূড়ান্ত ফল পাওয়া মাত্রই নওয়াজ শরিফ বিজয়ী বক্তৃতার জন্য পিএমএলএনের সদর দফতরে যাবে। ইনশাআল্লাহ। আপনারা সঙ্গে থাকুন।

সম্পর্কিত পোস্ট